সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৩০ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে এপ্রিল মাসে ৫১ জন নারী ও শিশু নির্যাতনের শিকার

omor faruk
এপ্রিল ৩০, ২০১৮ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

এপ্রিল মাসে রাজশাহী মহানগর ও আশেপাশের উপজেলায় মোট ৫১ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এরমধ্যে নারী ২১ জন ও ৩০ জন শিশু নির্যাতনের শিকার হয়েছে।
রাজশাহী জেলায় এ মাসে ২১টি নারী নির্যাতনের খবর পাওয়া গেছে। এরমধ্যে নগরীর ১২টি থানায় ৪টি এবং বাইরের থানা এলাকায় সংঘটিত হয়েছে ১৭টি নির্যাতনের ঘটনা। এরমধ্যে তানোরে ৪টি, গোদাগাড়ীতে ৩টি, বাগমারায় ৩টি, দুর্গাপুরে ৩টি, বাঘা, মোহনপুর, পুঠিয়া ও পবায় ১টি করে মোট ৪টি নির্যাতনের ঘটনা ঘটে। এসব ঘটনার মধ্যে হত্যার চেষ্টা ১টি, রহস্যজনক মৃত্যু ১টি, ধর্ষণ ৪টি, ধর্ষণের চেষ্টা ২টি, আতœহত্যা ২টি, আত্মহত্যার চেষ্টা ২টি, যৌন হয়রানী ৪টি, নিখোঁজ ১টি ও অন্যান্য ঘটনা ৪টি। জেলায় এ মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৩০টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ৪টি এবং মহানগরীর বাইরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ২৬টি। এর মধ্যে তানোরে ৮টি, চারঘাটে ৪টি, বাঘায় ৪টি, গোদাগাড়ীতে ৪টি, বাগমারায় ৩টি, পুঠিয়ায় ২টি ও দুর্গাপুরে ১টি ঘটনা ঘটে। এসব ঘটনা মধ্যে শিশু হত্যার ঘটনা ঘটে ২টি, ধর্ষণ ৬টি, ধর্ষণের চেষ্টা ৩টি, আত্মহত্যা ২টি, যৌন হয়রানী ৪টি, নিখোঁজ ৪টি ও অন্যান্য ঘটনা (যেমন- মারপিট) ০৯টি ঘটে।

আলোচিত ঘটনাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, গত ১৯ এপ্রিল বিকালে গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউপির কোবাদ আলীর ছেলে আবদুস সামাদ (৪৪) নিজের ১২ বছরের মেয়েকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে। গত ২০ এপ্রিল রাতে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে অস্বীকৃতি জানানোয় মোহনপুর উপজেলার পাইকপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে রকিবুল ইসলাম ও তার বাব-মা-ভাই মিলে স্ত্রী আলেয়া খাতুনকে (১৫) বেধড়ক মারপিট ও শ্বাসরোধে হত্যা করে ঘরের তীরে ঝুঁলিয়ে রাখে। ২৬ এপ্রিল দিনে গোদাগাড়ী উপজেলার মাটিকাটা বাইপাস গ্রামের রাসেল হোসেনের পুত্র তামিম (০৩) দিনে নিখোঁজ হওয়ার পর ঐ দিন রাত আড়াইটার দিকে তার বাড়ির সামনে খড়ের গাদা থেকে লাশ উদ্ধার করে পুলিশ। আসামীকে পরে পুলিশ গ্রেফতার করেছে।

এদিকে, নারী ও শিশু নিয়ে কাজ করা সংগঠন উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো গত এপ্রিল মাসে মোট ২৭ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এরমধ্যে হত্যা ৩, ধর্ষণ ৮, যৌণ নির্যাতন ৪, নির্যাতন ৫, অপহরণ ১, নিখোঁজ ২ ও অস্বাভাবিক মৃত্যু ৪।

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।