সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ২৭ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাজধানী ঢাকাসহ সারা দেশে শীতের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২৭, ২০১৯ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: রাজধানী ঢাকাসহ সারা দেশে বৃষ্টির খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত একটার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় এ বৃষ্টি হয়।

সদ্য মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। আর বুধবার থেকে বইছে এ মৌসুমে প্রথমবারের মতো মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতার মধ্যেই মধ্যরাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলো। আবহাওয়া অধিদপ্তর বলছে, দিন দিন তাপমাত্রার অবনতি হতে থাকবে।

শুক্রবার দেশের কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে। পরবর্তী দুদিনের প্রথম দিকে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে নয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ছয় মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে শীত দিনের চেয়ে রাতে বেশি অনুভূত হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. মাহফুজুর রহমান জানান, আজ শুক্রবারও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে শীতের তীব্রতা বাড়তে পারে। বিশেষ করে রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।