ঢাকাশনিবার , ৩১ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মোহনপুরে অন্যের সনদে সেনাবাহিনীতে চাকুরী করার অভিযোগ

R khan
মার্চ ৩১, ২০১৮ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

মোহনপুর প্রতিনিধিঃ রাজশাহীর মোহনপুর উপজেলার আলমগীর নামক এক প্রতারকের বিরুদ্ধে মিথ্যা তথ্য ও অন্যের সনদে সেনাবাহিনীতে চাকুরী করার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের প্রকৃত সদনধারী পিতা মোজাফফর হোসেন কমান্ড্যান্টই এমই সেন্টার এন্ড স্কুল সৈয়দপুর সেনানিবাস নীলফামারী বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলা ধোরশা গ্রামের মোজাফফর হোসেন ছেলে শাকিল সরকার ২০১২ সালে জেএসসি পাবলিক পরীক্ষার পাশ করেন যার রোলনং-১১৮৪৭৮, রেজিং ১২১২৬২০৯০২ জিপিএ-২.৯৩ পেয়ে উর্ত্তীন হয়। একই গ্রামের শাকিলের প্রতিবেশী আয়চান ছেলে আলমগীর হোসেন শাকিলের বাড়ী থেকে গোপনে সনদ হাতিয়ে নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সুইপার পদে আবেদন করে এবং চাকুরীতে যোগদান করেন। কয়েক মাস চাকুরী করার পর শাকিলের বিষয়ে পুলিশ ভেরিফিকেশন করতে শাকিলের বাড়ীতে ডিএসবি পুলিশ তথ্য নিতে গেলে বেড়িয়ে আসেন থলের বিড়াল আসল সনদ ধারী শাকিল সরকার বর্তমানে নিজ বাড়ীতে ধোরশা অবস্থান আর নকল শাকিল সেজে আলমগীর হোসেন সুইপার পদে চাকুরীতে কর্মরত রয়েছে বলে স্থানীয়রা ও পরিবারে লোকজন জানান ।

অভিযোগকারী মোজাফফর হোসেন জানান, পুলিশ তাদের বাড়ীতে তার ছেলে চাকুরী করছে সেই সম্পকে তথ্য নিতে আসলে জানতে পারেন যে তার ছেলে সেজে অন্য কোন ব্যক্তি আর্মিতে চাকুরী করছেন। শাকিল সরকারের জেএসসি পরীক্ষার মূল সনদ বাড়ী থেকে গোপনে হাতিয়ে নেয় আলমগীর । গোপনে ওই সনদ দিয়ে চাকুরীতে আবেদন করেন। সদন হারানো বিষয়ে মোহনপুর থানায় সাধারণ ডায়রী করা হয় যার নম্বর- ৬৪৩ তারিখ- ১৫/১১/১৭ ইং।

এ বিষয়ে ডিএসবি এস আই আক্তারুজ্জামান সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সেনাবাহিনীতে কর্মরত শাকিল সরকারের চাকুরী সংক্রান্ত তথ্য যাচাই – পুলিশ ভেরিফিকেশন করতে তার বাড়ীতে গিয়ে জানতে পান যে, শাকিল সরকার বাড়ীতে বর্তমানে বাড়ীতে আছেন উক্ত পদে কোন চাকুরীর জন্য আবেদন করেন নাই। শাকিলের নাম ও সনদ ব্যবহার ব্যবহার করে কে-কাহারা সেনাবাহিনীতে সুইপার পদে চাকুরী করছেন। পুলিশ ভেরিফিকেশন রির্পোট পরবর্তী কার্যক্রম জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।