ঢাকাবুধবার , ২০ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মোবাইলে কুরআন শেখার সুবর্ণ সুযোগ!

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২০, ২০১৯ ৯:০০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: পবিত্র কুরআনুল কারিমের শিক্ষা ও গবেষণায় বিশ্বব্যাপী নানান উদ্যোগ অব্যাহত রয়েছে। শুধু সুস্থ মানুষের কুরআন শিক্ষার ব্যবস্থাই নয় বরং অসুস্থ বধির মানুষের জন্য কুরআনের শিক্ষা ব্যবস্থাও রয়েছেঠ চলমান।

সম্প্রতি তুরস্কের কাউনিয়া প্রদেশে ‘দারুল আফতা’ সংগঠনের পক্ষ থেকে মোবাইলের মাধ্যমে বিশ্বব্যাপী পবিত্র কুরআনুল কারিম শেখার এক অভিনব প্রশিক্ষণ পদ্ধতি চালু করা হয়েছে।
তুরস্কের নাগরিকরা যেমন ‘দারুল আফতা’ থেকে টেলিফোনের মাধ্যমে কুরআন তেলাওয়াত সম্পর্কিত বিভিন্ন সমস্যার সমাধান সম্পর্কে অবগত হতে পারবে। তেমনি বিশ্বের বিভিন্ন দেশ থেকেও এ সেবা গ্রহণ করতে পারবে মুসলিম উম্মাহ।

সে লক্ষ্যেই তুরস্কের কাউনিয়া প্রদেশের ‘দারুল আফতা’ সংগঠনটি এ মহতি প্রকল্পটি চালু করেছে।

উল্লেখ্য যে, ‘দারুল আফতা’ সংগঠনের কুরআন শিক্ষা প্রকল্পে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার ব্যক্তি মোবাইল করে কুরআন তেলাওয়াত সম্পর্কিত শিক্ষা সহায়তা অর্জন করেছে।
সময়ের অভবাবে যারা পবিত্র কুরআনুল কারিমে তেলাওয়াত শিখতে পারেন না, তাদের জন্য মোবাইলের মাধ্যমে কুরআন শিক্ষা গ্রহণের এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছে দারুল আফতা।

বিশ্বব্যাপী প্রতিটি দেশেই এ ধরনের সুন্দর ও যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করা সময়ের দাবি। এ সুন্দর উদ্যোগ গ্রহণ করায় তুরস্কের ‘দারুল আফতা’ সংগঠনের প্রতি রইলো শুভ কামনা…

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।