ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেয়র আব্বাসের অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযান

bulbul ob
ডিসেম্বর ৪, ২০২১ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী কাটাখালী বাজারে সরকারি ড্রেনের ওপর বিতর্কিত পৌর মেয়র আব্বাস আলীর অবৈধভাবে গড়ে তোলা দুটি মার্কেট ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন।

আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে পবা ভূমি সহকারী কমিশনার এহসান উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এতে অংশ নেয়ে স্থানীয় প্রশাসনসহ পুলিশ ও আনসার সদস্যরা।
পবা উপজেলা (ভূমি) সহকারী কমিশনার এহসান উদ্দিন জানান, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ড্রেনের জায়গার ওপর অবৈধভাবে প্রায় ১ হাজার ১৪৪ বর্গফুট জায়গাজুড়ে মার্কেট নির্মাণ করেন মেয়র আব্বাস। এটি সরকারি জায়গা তাই এই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।
তিনি আরও বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে ভাঙা হচ্ছে। তার আরও একটি অবৈধ মার্কেট উচ্ছেদ করা হবে।
এদিকে মেয়র আব্বাসের অবৈধ স্থাপনা উচ্ছেদে খুশি হয়ে আনন্দ প্রকাশ করছেন কাটাখালীবাসী। তারা বলছেন, আব্বাস ক্ষমতার অপব্যবহার করে এমন বেশকিছু জায়গা দখল করে মার্কেট করেছে। স্কুলের জায়গাও দখল করেছে তিনি। সেগুলো উচ্ছেদের দাবি জানানো হয়।
উল্লেখ্য, বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করা কাটাখালি পৌরসভার মেয়রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল মমিন। সেই মামলায় গত পহেলা ডিসেম্বর রাজধানী থেকে আব্বাসকে গ্রেপ্তার করে র‌্যাব।
এ ছাড়াও পৌর মেয়র আব্বাসকে রাজশাহী জেলা আওয়ামী লীগ ও কাটাখালি পৌর আওয়ামী লীগের পদ থেকে বহিষ্কার করা হয়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।