ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেধাবী ও যোগ্যরাই পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছে: আইজিপি

খবর২৪ঘন্টা ডেস্ক
এপ্রিল ২৩, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, নতুন নিয়োগবিধির ফলে মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই এবার পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। নতুন নিয়োগবিধির ফলে ভবিষ্যতে পুলিশের অন্যান্য পদে নিয়োগের ক্ষেত্রেও মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই নিয়োগ পাবেন।

শনিবার (২৩ এপ্রিল) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স বিভাগ) মোহাম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা মেধা এবং শারীরিক দিক থেকে অধিকতর যোগ্য এবং জনগণকে আধুনিক ও উন্নত সেবা প্রদানে সক্ষম তারাই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। আমরা জব মার্কেট থেকে ‘বেস্ট অফ দ্যা বেস্ট’ প্রার্থী বাছাই করতে সক্ষম হয়েছি। নতুন নিয়োগ বিধি অনুযায়ী সেরা প্রার্থীদের পুলিশে নিয়োগ করা হচ্ছে।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৪ হাজার শূন্য পদের বিপরীতে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয় চলতি বছরের ১ ফেব্রুয়ারি। আবেদনের শেষ দিন ছিল ২৮ ফেব্রুয়ারি। মোট আবেদনকারী ছিল এক লাখ ৯৬ হাজার ৭২১ জন। এর মধ্যে পুরুষ এক লক্ষ ৮০ হাজার ৭৪০ জন, নারী ১৫ হাজার ৯৮১ জন।

ওয়েব বেইজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ, কাগজপত্র বাছাই ও ফিজিক্যাল অ্যান্ডুরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শেষে প্রাথমিকভাবে কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন শেষে চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হবে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।