সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মিডিয়ার ভূমিকার কারণেও দ্রব্যমূল্য বেড়ে যায় : বিচারপতি এম ইনায়েতুর রহিম

নিজস্ব প্রতিবেদক:
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৩:১৪ অপরাহ্ণ
Link Copied!

মিডিয়ার ভূমিকার কারণেও অনেক সময় দ্রব্যমূল্য বেড়ে যায় বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম।

সোমবার সাইবার সিকিউরিটি আইন ও আদালত সাংবাদিকতা (এলআরএফ) ওয়ার্কশপ-২০২৪ শীর্ষক আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এই বিচারপতি বলেন, অনেক সময় মিডিয়াগুলোর কারণে আমাদের দেশে জিনিসপত্রের দাম বাড়ে। আমি যখন সকাল ৮টায় যেকোনো একটা চ্যানেল খুলি, তখন তারা বলে যে আজকে খাতুনগঞ্জে পেঁয়াজের সংকট। সকাল ৮টায় যদি এই নিউজ করেন, সকাল ১০টায় দেখবেন কারওয়ানবাজারে ৩০ শতাংশ দাম বেড়ে গেছে। বিকেল বেলা যাবেন শ্যামবাজারে, দেখবেন ৪০ শতাংশ দাম বেড়ে গেছে। ফলে একটা হাহাকার বেড়ে গেল।

এই নিউজগুলো তো টেলিভিশন চ্যানেলের মাধ্যমে বেশি ছড়ায়। কেননা পেপারগুলোতো একদিন পর বের হয়।মিডিয়ার ভূমিকার কারণেও অনেক সময় দ্রব্যমূল্য বেড়ে যায় বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম।

সোমবার সাইবার সিকিউরিটি আইন ও আদালত সাংবাদিকতা (এলআরএফ) ওয়ার্কশপ-২০২৪ শীর্ষক আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এই বিচারপতি বলেন, অনেক সময় মিডিয়াগুলোর কারণে আমাদের দেশে জিনিসপত্রের দাম বাড়ে। আমি যখন সকাল ৮টায় যেকোনো একটা চ্যানেল খুলি, তখন তারা বলে যে আজকে খাতুনগঞ্জে পেঁয়াজের সংকট। সকাল ৮টায় যদি এই নিউজ করেন, সকাল ১০টায় দেখবেন কারওয়ানবাজারে ৩০ শতাংশ দাম বেড়ে গেছে। বিকেল বেলা যাবেন শ্যামবাজারে, দেখবেন ৪০ শতাংশ দাম বেড়ে গেছে। ফলে একটা হাহাকার বেড়ে গেল। এই নিউজগুলো তো টেলিভিশন চ্যানেলের মাধ্যমে বেশি ছড়ায়। কেননা পেপারগুলোতো একদিন পর বের হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।