ঢাকাসোমবার , ৬ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মর্গ্যান ঝড়ে উড়ে গেল পাকিস্তান

অনলাইন ভার্সন
মে ৬, ২০১৯ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: বাবার আজম ও হারিস সোহেলের দাপুটে অর্ধশতকে লড়াই করার মতো পুঁজি পেয়েছিল পাকিস্তান। জমে উঠেছিল ম্যাচটি। কিন্তু বিধ্বংসী ব্যাটিংয়ে তাতে পার্থক্য গড়ে দিলেন ইয়ন মর্গ্যান। তার নৈপুণ্যে অসাধারণ ব্যাটিংয়ে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে সরফরাজদের বিপক্ষে জয়ের আনন্দে ভেসেছে ইংল্যান্ড।

কার্ডিয়ের সোফিয়া গার্ডেনে ইংলিশদের জয়টি ৭ উইকেটের। নির্ধারিত ওভারের চার বল বাকি থাকতেই ১৭৪ রানের লক্ষ্য পেরিয়ে যায় তারা। এই জয়ে বড় অবদান মরগ্যানের। ২৯ বলে অপরাজিত ৫৭ রান করেন ইংল্যান্ড অধিনায়ক। তার ঝড়ো ইনিংসটিতে রয়েছে পাঁচ চার ও তিন ছক্কা।

শুরুতেই বেন ডাকেটের উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে কিছুটা ধাক্কা দিয়েছিল পাকিস্তানের শাহীন আফ্রিদি। দলীয ২১ রানের মাথায় ৯ রান করে ফিরে যান ডাকেট। দলীয় ৬৬ রানের মাথায় জেমস ভিন্সকে (৩৬) ফিরে দেন ইমাদ ওয়াসিম।

হাল ধরেন তিন নম্বরে ব্যাট করতে নামা জো রুট।  ৪২ বলে করেন ৪৭ রান করা এই ব্যাটারকে কট বিহাইন্ড করেন হাসান আলি। এরপর মর্গ্যান ও জো ডেনলির সামনে ছন্দ ধরে রাখতে পারেননি পাকিস্তানের বোলাররা। ইয়ন মরগ্যান আর জো ড্যানলি মিলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১২ বলে ২০ রানে অপরাজিত থাকেন ড্যানলি। অসাধারণ ব্যাটিংয়ে দলকে জিতিয়ে হলেন ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন মর্গ্যান।

এর আগে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাবর আজম আর হারিস সোহেলের জোড়া হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। বাবর আজম ৪২ বলে ৬৫ এবং হারিস সোহেল ৩৬ বলে করেন ৫০ রান।

ক্যানিংটন ওভালে আগামী বুধবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।