ঢাকাসোমবার , ২৫ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে জবাব দিতে তৈরি রাখছে পাকিস্তান এয়ার ফোর্স

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ ৮:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: হতে পারে সার্জিক্যাল স্ট্রাইক কিংবা আরও ভয়ঙ্কর কিছু। এমনই আশঙ্কায় তটস্থ হয়ে আছে পাকিস্তান। যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত হয়ে আছে সেদেশের সরকার থেকে সেনাবাহিনী। সীমান্তের কাছে ঘুরে গিয়েছেন পাক সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া। এবার জানা যাচ্ছে তৈরি রাখা হয়েছে পাকিস্তানের বিমান বাহিনীকেও।

পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী রবিবার পাকিস্তানের বিমান বাহিনীর প্রধান মুজাহিদ আনোয়ার খান বলেন, ভারতের যে কোনও আঘাতের জবাব দিতে প্রস্তুত আছে পাকিস্তানের গোটা বিমান বাহিনী।

এদিন তিনি বলেছেন, “আমরা শান্তিপ্রিয় দেশ।কিন্তু যুদ্ধ যদি হয় তাহলে আমাদের দেশকে বাঁচাতে সবকিছু করতে আমরা প্রস্তুত।” তিনি জানিয়েছেন, দেশের অন্যান্য বাহিনীর পাশাপাশি ভারতের সঙ্গে লড়াই করতে পুরো বিমান বাহিনী তৈরি। যে কোনও চ্যালেঞ্জ নিতে তারা প্রস্তুত। এয়ার বেশ পরিদর্শনে গিয়ে একথা বলেন তিনি। পাক এয়ার ফোর্সের তরফে একটি প্রেস রিলিজও প্রকাশ করা হয়েছে।
এদিন বাহিনীর সদস্যদের উৎসাহ দিতেই এয়ার বেসে গিয়েছিলেন তিনি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, পাকিস্তানের এয়ার ফোর্স কমব্যাট বাহিনীকে প্রস্তুত রাখছে। শিয়ালকোট, রাওয়ালপিণ্ডি ও সারগোধাতে পাকিস্তান এয়ার ফোর্স কমব্যাট সেনাকে প্রস্তুত রাখা হচ্ছে বলে দাবি ওই প্রতিবেদনের।

জানা যাচ্ছে, দেশের সেনাদের পুরো মাত্রায় সতর্ক থাকতে বলা হয়েছে। সীমান্তবর্তী এলাকায় র‌্যাডারগুলিকে সক্রিয় করে রাখা হয়েছে, যাতে ভারতের কোনও এয়ারক্র্যাফট পাক সীমান্তে প্রবেশ করলেই সেই খবর পাওয়া যায়।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।