ঢাকাসোমবার , ৮ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বড়াইগ্রামে কলজ ছাত্র আলামিন হত্যার মূল আসামী গ্রেফতার

অনলাইন ভার্সন
জুলাই ৮, ২০১৯ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: নাটােরর বড়াইগ্রামে কলেজ ছাত্র আমিনের হত্যাকারীদর বিচার দাবীতে বিক্ষােভ মিছিল ও মানববন্ধন করেছে দুটি স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা। গতকাল সােমবার সকালে ১১টায় পাবনা-নাটাের মহাসড়কে কদিমচিলান উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে এ খুনের মূল আসামী জীবন ওরফে হারপিক জীবনকে  (২৬) গ্রেফতার করেছে পুলিশ।
এ মানববন্ধনে খুনিদর দৃষ্টান্তমৃলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন নিহত আলামিনের বাবা শাহাদ আলী, কদিমচিলান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, কদিমচিলান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদ আলী, শিক্ষার্থীরা মেহেজাবিন প্রমূখ।
এদিকে হত্যাকান্ডের মূল নায়ককে  গ্রেফতারের সত্যতা স্বীকার করে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস বলেন, কলজ ছাত্র আলামিনকে গুলি করে
হত্যার সময় তিনজনের একটি দল ছিল। ওই দলের প্রধান ছিল জীবন ওরফে হারপিক জীবন। তাকে গত শনিবার গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়ে রিমান্ডের জন্য আবেদন করা হয়েছে। তিনি বলেন, জীবনকে জেল হাজতে নেয়ার পর সেখানে লালপুরে গুলি করে দুটি অটােরিক্সা ছিনতাইয়ের ভিকটিম চিনে ফেলেন তাকে। তারা দাবী করেন তাদেরকে জীবন গুলি করে অটােরিক্সা ছিনিয়ে নিয়ে গেছে। ওসি দিলিপ কুমার দাস আরাে বলেন, জীবনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের মাধ্যমে হত্যা কান্ডের রহস্য উন্মােচন করা হবে। জীবন পাবনা শহরের শালগাড়ীয়া এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে।
উল্লখ্যে, উপজেলার ধানাইদহ খলিশাডাঙ্গা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ও মকিমপুর গ্রামের শাহাদ আলীর ছেলে আলামিন (১৮) গত শুক্রবার বিকেলে পালসার মােটরসাইকেল যােগে বাড়ি থেকে ধানাইদহ বাজারের দিকে আসছিলেন। পথে মকিমপুর মাঠের বটতলা এলাকায় অপর এক মােটরসাইকেলে তিনজন তার পথ রােধ করে বুকে গুলি করে মােটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে আলামিনকে উদ্ধার করে বনপাড়া পাটােয়ারী জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘােষণা করেন তাকে। এ ঘটনায় শনিবার সকালে আলামিনের পিতা শাহাদ আলী অজ্ঞাত আসামির নামে বড়াইগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এদিকে এ হত্যাকান্ডের বিচারে দাবীতে গত শনিবার থেকে ধানাইদহ খলিশাডাঙ্গা কলেজ সহ এলাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষােভ, মানববন্ধন, স্মারকলিপি প্রদানসহ নানাবিধ কর্মসূচি পালন করে আসছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।