ঢাকামঙ্গলবার , ৩০ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বুড়িগঙ্গা সেতুতে উদ্ধারকারী জাহাজের ধাক্কা, যান চলাচল বন্ধ

Abir k24
জুন ৩০, ২০২০ ৯:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে আসা উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) সেতুতে ধাক্কা খেয়েছে। এতে ফাটলের শঙ্কায় দেখা দেয়ায় সোমবার সন্ধ্যা থেকে সেতুটির একপাশের লেনে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। পরবর্তীতে রাতে সেতুটিতে যান চলাচল পুরোপুরি বন্ধ করে দেয়া হয়েছে। 

সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান জানান, সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেয়ায় যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার বিশেষজ্ঞরা পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা নেবে।

ট্রাফিক পুলিশের ওয়ারী জোনের সহকারী কমিশনার তারিকুল ইসলাম বলেন, সোমবার রাত ৮টা থেকে সব প্রকার যান চলাচল বন্ধ রাখা হয়েছে। বিশেষজ্ঞদের একটি দল ঘটনাস্থল পরিদর্শনের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
গতকাল সোমবার সকালে রাজধানীর শ্যামবাজার এলাকার  বুড়িগঙ্গা নদীতে চাঁদপুর থেকে ছেড়ে আসা ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় ছোট আকারের লঞ্চ মর্নিং বার্ড। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে যাচ্ছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ। উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে যাওয়ার পথে সেতুতে আঘাত লাগে। খবর২৪ঘন্টা /এবি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।