ঢাকামঙ্গলবার , ১৭ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের ঊর্ধ্বমুখী

আন্তর্জাতিক ডেস্ক
মে ১৭, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

টানা ৪ দিন পর বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৪৩৭ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১১২ জনের।

সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জন এবং মৃত্যু হয়েছে ৫৪৮ জনের।

এর আগে গত শুক্রবার (১৩ মে) ৫ লাখ ৯২ হাজার ৯৫৪ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়। শনিবার ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন এবং ১ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়। এ ছাড়া রোববার বিশ্বব্যাপী ৮৪৬ জনের মৃত্যু এবং চার লাখ এক হাজার ৬৯৩ জন রোগী শনাক্ত হয়েছিল।

মঙ্গলবার (১৭ মে) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আরও জানা গেছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৬২ লাখ ৯০ হাজার ৩১৬ জন। আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ২৮ লাখ ৪০ হাজার ১৪০ জন। সুস্থ হয়েছেন ৪৯ কোটি ২৮ লাখ ৩২ হাজার ৬৪৪ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৯৩০ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

যুক্তরাজ্যে করোনায় মারা গেছেন ১৭৬ জন, শনাক্ত হয়েছে ৫ হাজার ১ জন। তাইওয়ানে আক্রান্ত ৬১ হাজার ৭৫৩ জন এবং মৃত্যু ২৯ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ১০৭ জন এবং শনাক্ত ৬৪ হাজার ৪০০ জন। অস্ট্রেলিয়ায় শনাক্ত ৪২ হাজার ৪৫ জন এবং মৃত্যু ১৩ জন। ফ্রান্সে শনাক্ত ২৫ হাজার ৯৩৬ জন এবং মৃত্যু ১২৬। জাপানে আক্রান্ত ৩৪ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন ২২ জন। ইতালিতে শনাক্ত ১৩ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু ১০২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।