সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৩০ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বজুড়ে করোনা শনাক্ত ২৬ লাখেরও বেশি

আন্তর্জাতিক ডেস্ক
জানুয়ারি ৩০, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৬ লাখ ২৮ হাজার ৩৩৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৪৭ জনের।

রোববার (৩০ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ কোটি ২৮ লাখ ৯৯ হাজার ২৪৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৭৫ হাজার ৩৮৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ২৮ জন এবং মারা গেছেন ১ হাজার ১২৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৮ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২২ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৭৮৩ জন এবং মারা গেছেন ১৭৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ৩৭৭ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ২৯৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ৯১ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৯৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৩১৬ জন।

এছাড়া দক্ষিণ আফ্রিকায় ১২১ জন, পোল্যান্ডে ২৩১ জন, কানাডায় ১৩৪ জন, আর্জেন্টিনায় ১৭৯ জন, গ্রিসে ৮০ জন, মেক্সিকোতে ৪৩৭ জন এবং ভিয়েতনামে ১১৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।