ঢাকারবিবার , ৩১ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবীতে রাজশাহীতে বিক্ষোভ

অনলাইন ভার্সন
জানুয়ারি ৩১, ২০২১ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী অঞ্চলে প্রি-পেইড বৈদ্যুতিক মিটার বসানোর কাজ শুরু করেছে নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)। এর প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর হেতেম খাঁ এলাকায় অবস্থিত নেসকো ভবনের সামনে এ বিক্ষোভ ও সমাবেশ হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের আয়োজনে বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেন। সংগঠনের সভাপতি লিয়াকত আলী এতে সভাপতিত্ব করেন।

সমাবেশে বক্তারা বলেন, বিদ্যুৎ খাতে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে ম্লান করতে চায় নেসকো। তাই প্রি-পেইড মিটার চালুর নামে জনগণের সঙ্গে প্রতারণা চালাচ্ছে। এই প্রতারণা বন্ধ করতে হবে। রাজশাহীর জনগণ নেসকোর এই আত্মঘাতী সিদ্ধান্ত মেনে নেবে না। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে। তা না হলে এই আন্দোলন অব্যাহত হবে এবং কঠোর থেকে কঠোরতর হবে রাজশাহীবাসী।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবুসহ আরও অনেকে।

উল্লেখ্য, গত বছরের ৮ অক্টোবর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জ জেলায় ৫ লাখ স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

২৮ অক্টোবর এই মিটারের প্রথম বিরোধিতা করে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। প্রি-পেইড মিটার বাতিল করার দাবি জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে একটি স্মারকলিপিও দেওয়া হয়।

চলতি মাসের ১২ তারিখে প্রি-পেইড মিটার স্থাপনের কার্যক্রম বন্ধে ১৫ দিনের আল্টিমেটাম দেয় সংগঠনটি। ৩১ জানুয়ারি আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয়া হয়। তারই ধারাবাহিকতায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এর আগে বিভিন্ন সময় নগরীর বিভিন্ন এলাকায় বাসাবাড়িতে প্রি-পেইড মিটার লাগানোর কাজ শুরু করলে বাধার মুখে পড়েন নেসকোর কর্মীরা।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।