সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২০ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানে র‌্যাবের হাতে আফিমসহ যুবক আটক

R khan
মার্চ ২০, ২০১৮ ৬:৩২ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে সাড়ে সাত কেজি আফিমসহ এক যুবককে আটক করেছে র‌্যাব। সাংঙ্গু সংরক্ষিত বনাঞ্চল হতে আফিমগুলো বিক্রির জন্য নিয়ে আসার সময় মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম র‌্যাব ৭ এর সদস্যরা জেলার থানছি উপজেলা সদর হতে ওই যুবককে আটক করে।

আটক যুবকের নাম ক্যওয়াং খুমি (৩২) । তার বাড়ি তিন্দু ইউনিয়নের কানচি খুমি পাড়ায়। ক্রেতা সেজে র‌্যাবের সদস্যরা ঐ যুবককে আফিমসহ আটক করে। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব ৭ এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সোহেল আহম্মদ।

তিনি জানান, দীর্ঘদিন থেকে একটি চক্র নিষিদ্ধ মাদক আফিম বিক্রি করে আসছিল। খবর পেয়ে র‌্যাব ৭ এর সদস্যরা ক্রেতা সেজে ঐ যুবকে আফিমসহ আটক করে। উদ্ধারকৃত আফিমের বাজার মূল্য প্রায় চার লাখ টাকা।
এদিকে আটক যুবককে থানছি থানায় সোপর্দ করা হয়েছে। আটক যুবক জানান, এক মারমা যুবক তাকে দিয়ে আফিমগুলো সাংঙ্গু বনাঞ্চলের দুর্গম লেইক্রে এলাকা থেকে থানছি উপজেলায় বিক্রির জন্য পাঠায়। ১৭ লক্ষ টাকায় বিক্রির দরদাম হয়। থানছি বাজার থেকে জিরো পয়েন্টে ক্রেতারা নিয়ে যাওয়ার পর সেখানে আগে থেকে ওৎপেতে থাকা র‌্যাব সদস্যরা তাকে আটক করে।উল্লেখ্য বান্দরবানের সাংঙ্গু সংরক্ষিত বনাঞ্চলের বিভিন্ন জায়গায় একটি চক্র দীর্ঘদিন থেকে নিষিদ্ধ আফিমের (পপি) চাষ করে আসছে। লাভ জনক হওয়ায় এখনো এই আফিম চাষ পুরোপুরি বন্ধ করা যাচ্ছে না বলে সংশিষ্ট সূত্রে জানা গেছে।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।