সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৮ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাঘায় স্থায়ী বরখাস্তে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

R khan
মে ৮, ২০১৮ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবেনা,কারণ জানতে চেয়ে অভিযুক্ত শিক্ষককে নোটিশ দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। সোমবার (৭ মে) প্রধান শিক্ষক আব্দুল খালেকের স্বাক্ষরিত নোটিশ, অস্থায়ী বরখাস্ত শিক্ষক জাকির হোসেনের নিজ বাড়ির ঠিকানায় ডাকযোগে পাঠানো হয়েছে বলে জানা গেছে। জাকির হোসেন বাঘা উপজেলার এম এইচ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। তার বাড়ি চারঘাট উপজেলার কালুহাটি গ্রামে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক জানান, জাকির হোসেনের বিরুদ্ধে গত ৩০ এপ্রিল স্কুল ছুটির পর নিজ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে নিয়ে পালানোর অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে ছাত্রী অভিভাবক ও এলাকার স্থানীয়দের মধ্যে ক্ষোভে চাপা উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্কুল ছুটির মধ্যে বিষয়টি জানার পর উপজেলা নির্বাহি অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেন। পরে তার মুঠোফোনে যোগাযোগ করে তাকে স্কুলে আসতে নিষেধ করেছেন। এনিয়ে মানববন্ধনসহ বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বাইরে থাকায়,অন্যান্য সদস্যদের সাথে বিষয়টি আলাপ করে সাময়িক বরখাস্তের পর স্থায়ী বরখাস্তে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। ৭দিনের মধ্যে জবাব চেয়ে এ নোটিশ দিয়েছেন বলে জানান প্রধান শিক্ষক।

এছাড়াও উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারকেও এবিষয়ে পৃথকভাবে চিঠি দিয়েছেন তিনি। অবগতির জন্য সংশ্লিষ্ট দপ্তরে সাময়িক বরখাস্তের অনুলিপি কপি প্রেরণ করেছেন। বুধবার (৯ মে) বিদ্যালয় পরিচালনা কমিটির সভা আহ্বান করেছেন বলে জানান তিনি।

এ সংক্রান্ত চিঠি পেয়েছেন বলে জানান, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা ও মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।