ঢাকাবুধবার , ৩১ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু

khobor
মার্চ ৩১, ২০২১ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের খামার গ্রামের দুবাই প্রবাসী রমজান আলী মল্লিক এর স্ত্রী হাফিজা বেগম (৩৮) নামের এক গৃহবধূর সাপের কামুড়ে মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার বেলা ১১টার দিকে হাফিজা বেগম বাড়ির অদূরে জঙ্গলে রান্নার জন্য জ্বালানি সংগ্রহ করতে যান। ঝাড়– দিয়ে জ্বালানি সংগ্রহের সময় গর্তে লুকিয়ে থাকা একটি বিষাক্ত সাপ তাঁর পায়ে কামড় দেয়। এতে তিনি বিষ ক্রিয়ায় আক্রান্ত হয়ে বাড়িতে ফিরে আসেন। বিষয়টি পরিবারের অন্য সদস্যদের জানালে তাঁকে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যাওয়া যায়। কবিরাজের ঝাড়-ফুঁকের পর অবস্থার অবনতি হলে ভবানীগঞ্জের কয়েকটি বেসরকারি

হাসপাতাল ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে ভ্যাকসিন না থাকায় চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি। কর্তৃপক্ষ গৃহবধূকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গৃহবধূর আত্বীয় ওই গ্রামের বাসিন্দা জহুরুল ইসলাম জয় বলেন, সাপের কামড়ের পর তাঁকে (হাফিজা বেগম) স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যাওয়ার কারণে সময়ের অপচয় হয়েছে। তবে স্থানীয় সরকারি মেডিকেলে ভ্যাকসিন থাকলে হয়ত দ্রæত চিকিৎসা দেওয়া সম্ভব হতো। ওই গৃহবধূর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

এস/আর

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।