ঢাকাসোমবার , ৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় মাঠে নেমেছে ফেসবুক গ্রæপ“চলো হাসি ফুটাই”

khobor
এপ্রিল ৬, ২০২০ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

বাগমারা প্রতিনিধি: করোনা ভাইরাস সৃষ্ট কোভিড-১৯ এর প্রকোপে উদ্ভুত সংকট মোকাবেলায় বাগমারার শুভডাঙ্গা ইউনিয়নের কিছু তরুণ জনসমাজ একটি সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করেছে। তারা এলাকার দুস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য একটি সংগঠন গঠন করেছে।
“চলো হাসি ফুটাই-Let’s Make Them Smile নামের সংগঠনটি ফেসবুক গ্রæপের মাধ্যমে সর্বপ্রথম তাদের কার্যক্রম শুরু করে।
পরবর্তীতে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ তাদের সাথে যোগদেন এবং আর্থিক ভাবে সহায়তা প্রদান করেন। এছাড়াও তিনি সার্বিক দিক-নির্দেশনা দেন এবং সর্বদা তাদের পাশে থাকার প্রতিশ্রæতি দেন। এর পরপরই বিভিন্ন এলাকার প্রায় সকল শ্রেণীর সচেতন ব্যক্তিবর্গ তাদের সহায়তার হাত বাড়িয়ে দেন।
সংগঠনটির স্বেচ্ছাসেবীরা স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে সরাসরি অর্থ সংগ্রহের পাশাপাশি অনলাইনে বিকাশ ও রকেটের মাধ্যমেও অর্থ সংগ্রহ করে যাচ্ছে। এরই ফলশ্রæতিতে সংগঠনটি বিভিন্ন মহল থেকে ব্যাপক সাড়া পেয়েছে। ইতোমধ্যে সংগঠনটির পক্ষ থেকে শুভডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন গ্রামের আসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আটা, পেঁয়াজ, আলু ও তেল পৌঁছে দিচ্ছেন। এই সংগঠনটির ব্যতিক্রমী উদ্যোগগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো তারা ভিড় এড়াতে ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে এবং জনসচেতনতা বৃদ্ধিতে সহায়তা করছে। স্বেচ্ছাসেবীরা মাস্ক-গেøাভস পরিধান করে কার্যক্রম পরিচালনা করছে, এর পাশাপাশি স্বচ্ছতা বজায় রাখতে সংগঠনটি তাদের সমস্ত আর্থিক হিসাব-নিকাশ অনলাইনে (ফেসবুক গ্রæপে) সর্বসাধারণের জন্য উন্মুক্ত রেখেছে। এছাড়াও তারা নিশ্চিত করেছে অসহায় মানুষদের ত্রাণ-সাহায্য গ্রহণের কোনো ছবি তোলা হবে না। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে এলাকার অন্যান্য গ্রামেও তাদের ত্রান বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে।

সংগঠনটি অসহায়, গরীব, দুস্থ মানুষদের মুখে হাসি ফুটাতে সকলকে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানিয়েছে।

“চলো হাসি ফুটাই-Let’s Make Them Smile” ” গ্রæপের বিকাশ নম্বরঃ ০১৭৮১০০৩৭৮১, রকেট নম্বরঃ ০১৭৮১০০৩৭৮১৮

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।