সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশসহ ৭ দেশে কুয়েতের বিমান চলাচল বন্ধ

khobor
মার্চ ৭, ২০২০ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাস (কোভিড-১৯) আতঙ্ক বিরাজ করছে। এমন অবস্থায় এই মরণভাইরাস রুখতে বাংলাদেশসহ সাত দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কুয়েত। দেশটির সরকার জানিয়েছে, এই নিষেধাজ্ঞা শুক্রবার থেকে কার্যকর হয়েছে এবং তা আগামী এক সপ্তাহ বহাল থাকবে। বাংলাদেশ ছাড়াও বাকি ছয় দেশ হলো- মিসর, ফিলিপাইন, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা ও ভারত।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, এসব দেশের নাগরিকরা যারা ওই সাতটি দেশে সর্বশেষ দুই সপ্তাহ অবস্থান করেছেন তাদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। আর কুয়েতের যেসব নাগরিকরা এসব দেশ ভ্রমণ করেছেন তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। করোনা ভাইরাস যেন দ্রুত অন্যদের মাঝে ছড়িয়ে না পড়ে, সেজন্য সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্বের ৮৫টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। কুয়েতে এ পর্যন্ত ৫৮ জন আক্রান্তের খবর পাওয়া গেছে।

চীন থেকে ছড়ানো এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। শুক্রবার পর্যন্ত নিহত হয়েছেন ৩৪৯৫ জন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৬২৪ জন।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।