ঢাকাসোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বদলির আদেশ অমান্য করে এখনো আরএমপিতে বহাল মোটরযান পরিদর্শক সাইফুল

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৬, ২০২২ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মেট্টোপলিটন পুলিশের মোটরযান শাখার পরিদর্শক (ওসি এমটি) সাইফুল ইসলামকে বদলি করা হলেও এখনো বহাল তবিয়তে আগের কর্মস্থলে রয়েছে অভিযোগ উঠেছে ।

পুলিশ সদর দপ্তরের আদেশ অমান্য করে ওসি এমটি সাইফুল ইসলাম এখনো আরএমপি’র স্ব-কর্মস্থলে বহাল থাকায় রহস্যের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, গত (১২ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতরের প্রজ্ঞাপনে (৪৪.০১.০০০০.০১২.১৯.০২৮.২২-১৭৫৩/১(১৫) স্মারক মূলে সাইফুল ইসলামকে (বিপি-৬৪৮৩১৫২৭৬) এপিবিএন পুলিশে বদলির আদেশ দেওয়া হয়।

বাংলাদেশ পুলিশ হেডকোয়াটার্সের অতিরিক্ত আইজিপি (এআইজি) জহিরুল ইসলাম স্বাক্ষরিত উক্ত আদেশে উল্লেখ করা হয়, পুলিশ পরিদর্শক বদলিকৃত কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে ১৮-০৯-২০২২ তারিখের মধ্যে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ১৯-০৯-২০২২ খ্রি: থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হয়েছেন বলে গণ্য হবেন।

সদর দপ্তরের এ নির্দেশনার পরও এপিবিএন পুলিশে যোগদান করেননি ওসি এমটি সাইফুল ইসলাম।

তবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি সুত্র জানায়, ওসি এমটি সাইফুল ইসলাম আরএমপির আগের কর্মস্থলেই দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এর আগে, আরএমপির মোটরযান শাখার পরিদর্শক ওসি সাইফুল ইসলামের বিরুদ্ধে নানান অনিয়ম ও দুর্নীতি করে অঢেল সম্পদের মালিক বনে যাওয়ার অভিযোগে ‘খবর২৪ঘন্টা’ ধারাবাহিক খবর প্রকাশ করে।

উলেখ্য, সাইফুল ইসলাম ২০০৯ সালের ডিসেম্বরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। এরপর ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি মোটরযান শাখার ইনচার্জ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ২০১৬ সালের ২২ সেপ্টেম্বর তিনি পদোন্নতিপ্রাপ্ত হন। একই বছরের ২৫ সেপ্টেম্বর তিনি আরেকটি আদেশ করিয়ে দায়িত্বপ্রাপ্ত চলমান রাখেন। মোটরযান শাখাতে অনিয়ম ও দুর্নীতি করে লাভের কারণে তিনি আর এই শাখা ছাড়েননি। দীর্ঘ বছর ধরে তিনি এখানেই আছেন।

জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বলেন, মিটিংয়ে আছি। মিটিং শেষ করে কথা বলছি। এবিষয়ে জানতে পরবর্তীতে চেষ্টা করেও মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি ।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।