ঢাকাবৃহস্পতিবার , ১৯ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন,গণ জমায়েতে নিষেধাজ্ঞা

khobor
মার্চ ১৯, ২০২০ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: নভেল করোনাভাইরাস(কোভিড-১৯)পর্যবেক্ষণের জন্য বগুড়ার ধুনট উপজেলায় ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন করা হয়েছে। এ ছাড়াও বৃহস্পতিবার থেকে ধুনট উপজেলায় পার্ক বিনোদন কেন্দ্র, ওয়াজ মাহফিল, হরিনাম কীর্ত্তন, বিবাহ ও জন্মদিনের অনুষ্ঠান বা যেকোনো জমায়েত, গণজমায়েত, মুক্তমঞ্চ, কোচিং সেন্টারসহ সব ধরনের উৎসব করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ১৯ মার্চ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বিষয়টি নিশ্চিত করে বলেন, নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে সংক্রমণ আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
ধুনট উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় করোনাভাইরাস পর্যবেক্ষণের জন্য বিদেশ ফেরত ১৪ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সন্দেহভাজন করোনা আক্রান্তের তালিকায় যে ব্যক্তিরা রয়েছেন তাদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে উপজেলা প্রশাসন। যারা এ নির্দেশ মানছেন না তাদের জন্য ধুনট উপজেলায় ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন করেছে উপজেলা প্রশাসন।
এর মধ্যে ধুনট উপজেলা সদরে ধুনট সরকারি ডিগ্রি কলেজের ভবনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে নির্ধারণ করা হয়েছে। এছাড়াও উপজেলার ১টি বন্যা আশ্রয়কেন্দ্র এবং ১০টি ইউনিয়নে ১টি করে শিক্ষা প্রতিষ্ঠানসহ ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে করোনা বিষয়ে যেকোনো তথ্য ও সেবার জন্য উপজেলা কন্ট্রোল রুম খোলা হয়েছে।
এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা জানান, করোনা আক্রান্ত সন্দেহের তালিকায় যে ব্যক্তিরা নিজের বাড়িতে কোয়ারেন্টাইনে না থেকে ইচ্ছামতো চলাফেরা করছেন তাদের থানা পুলিশের সহায়তায় ধরে এনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। এ ছাড়াও গণজমায়েত হতে পারে এমন কোনো উৎসব বা আড্ডার বিষয়ে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।