সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৯ ডিসেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ফের থ্রি-জি ও ফোর-জি বন্ধ

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২৯, ২০১৮ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: রোববারের ভোটগ্রহণকে সামনে রেখে দেশজুড়ে থ্রি-জি ও ফোর-জি মোবাইল ইন্টারনেট সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। শনিবার দুপুরের পর মোবাইল অপারেটরগুলোকে এই নির্দেশনা দেয়া হয়।

গ্রাহকেরা জানিয়েছেন, তারা বেলা আড়াইটা থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাচ্ছেন না। বিটিআরসির নির্দেশনায় বলা হয়েছে, সোমবার দিবাগত মধ্যরাত পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে। অবশ্য ২জি ইন্টারনেট চালু রাখতে বলেছে বিটিআরসি। এর ফলে গ্রাহকেরা মুঠোফোনে কথা বলতে পারবেন। আবার ২জি সেবা ব্যবহার করে ধীরগতির ইন্টারনেটও চালাতে পারবেন।

আগামীকাল রোববার সারা দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সঙ্গে বিটিআরসি ও মোবাইল অপারেটরদের বৈঠকে ভোটের দিন দ্রুতগতির ইন্টারনেট বন্ধের বিষয়ে আলোচনা হয়েছিল। এর আগে গত বৃহস্পতিবার রাত ১০টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ ছিল।

থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ হওয়ায় ইন্টারনেটে বার্তা পাঠানো ও গ্রহণ করা গেলেও ভিডিও দেখা সম্ভব হবে না। ছবি আদান-প্রদান করাও কঠিন হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করার ক্ষেত্রে খুবই ধীর গতির মুখোমুখি হবেন গ্রাহকেরা।

খবর২৪ঘণ্টা/জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।