ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ফেব্রুয়ারী মাসে রাজশাহীতে ১২ জন নারী ও শিশু নির্যাতনের শিকার

R khan
ফেব্রুয়ারি ২৮, ২০১৮ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : ২০১৮ সালের ফেব্রুয়ারী মাসে রাজশাহী মহানগর ও জেলার ৯ টি উপজেলায় ১২ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। নারী ও শিশু নিয়ে কাজ করা সংগঠন এসিডি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ১২ জনের মধ্যে নারী ৫ জন ও শিশু ৭ জন।

এসিডি জানায়, ফেব্রুয়ারী মাসে যে কয়েকটি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে তার মধ্যে অন্যতম হলো, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ এলাকায় প্রতিবন্ধি শিশুকে ধর্ষণ। প্রতিবন্ধী ওই নারীকে এক বৃদ্ধ ধর্ষণ করেছিলেন। পরবর্তীতে ৯৯৯ এর সহায়তায় বৃদ্ধকে আটক করে থানায় মামলা দায়ের করা হয়।অপর এক ঘটনায় বাগমারা উপজেলায় ৩ মাসের অন্তঃসত্তা স্ত্রীকে যৌতুকের কারণে পিটিয়ে হত্যা করে স্বামী আবু রায়হান।

রাজশাহীতে মোট ৫ টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে নগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ২টি ও নগরীর বাহিরের থানা সমূহে সংঘটিত হয়েছে ৩টি। এর মধ্যে বাগমারায় ২ টি তানোরে ১ টি, বাঘা, মোহনপুর, পুঠিয়া, চারঘাট, গোদাগাড়ী, পবা, দূর্গাপুর থানা এলাকায় কোন নির্যাতনের খবর পাওয়া যায়নি । এর মধ্যে হত্যা ৩টি, ধর্ষণ ১ টি,আত্মহত্যা ১ টি।

জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৭টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ২টি এবং নগরীর বাহিরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ৫টি। এর মধ্যে বাগমারায় ১ টি, গোদাগাড়ীতে ১ টি, দূর্গাপুরে ১ টি, তানোরে ২ টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে, বাঘা, মোহনপুর, পুঠিয়া, চারঘাট, পবা থানা এলাকায় শিশু নির্যাতনের কোন খবর পাওয়া যায়নি। এ মাসে শিশুহত্যার ঘটনা ঘটে হত্যা ১টি, ধর্ষণ ১ টি, ধর্ষণের চেষ্টা ২টি, ইভটিজিং ১টি , ও অন্যান্য ঘটনায় ২টি শিশু নির্যাতনের শিকার হয়।

গত মাসে বাঘা, মোহনপুর, পুটিয়া, চারঘাট, পবা থানায় কোন শিশু নির্যাতনের খবর পাওয়া যায় নি বলে আরো জানানো হয়।

খবর২৪ঘণ্টা.কম/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।