ঢাকাবুধবার , ৬ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ফায়ার সার্ভিস কর্মীদের যে অবদান ভুলবার নয়: রাসিক মেয়র

khobor
নভেম্বর ৬, ২০১৯ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে ফায়ার সার্ভিস কর্মীদের যে অবদান তা কখনো ভুলবার নয়। ফায়ার সার্ভিস কর্মীরা নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যায়। তারা কখনো মৃত্যু ভয়ে পিছপা হননা। যেকোন দূর্যোগে তারা সবার আগে সবার পাশে থাকেন। বুধবার সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ উদ্বোধন কালে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
তিনি বলেন, বাংলাদেশ আজ বিশে^র নানান দেশের কাছে অনুকরনীয়। যে

পাকিস্থানের সঙেগ যুদ্ধ করে মুক্তিযোদ্ধারা বাংলাদেশ স্বাধীন করেছেন সে পাকিস্থান আজ বাংলাদেশকে অনুকুরন করে। আজ মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, বর্তমান প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। তিনি সোনার বাংলার রুপকার জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করছেন। তিনি অনান্য বাহিনীর মতো ফায়ার সার্ভিসের উন্নয়নে কাজ করছেন। ফলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আজ আধুনিকায়ন হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হামিদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম প্রমুখ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সাবেক উপ-পরিচালক নুরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক আব্দুর রশিদ। মহড়া পরিচালনা করেন সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম। মাঠ কমান্ডার ছিলেন ওয়ার হাউজ ইন্সপেক্টর ওমর ফারুক। এছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মহড়া ও যান্ত্রিক র‌্যালী অনুষ্ঠিত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তার এবারের প্রতিপাদ্য বিষয় সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়। এছাড়াও সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানে রয়েছে বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্র হতে সপ্তাহ ২০১৯ উদযাপনের উদ্দেশ্য সম্পর্কে বিবৃতি প্রদান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর ও বিশ^বিদ্যালয় ফায়ার স্টেশনে অগ্নিনির্বাপন সরঞ্জাম প্রদর্শণী, বিভিন্ন হাট বাজার ও মাকের্টে অগ্নি প্রতিরোধ সম্পর্কে প্রচার অভিযান, বিভিন্ন মার্কেট ও দোকানে অগ্নি নির্বাপনী সরঞ্জামাদী পরিদর্শন, পরমার্শ দান এবং অগ্নি প্রতিরোধ সম্পর্কে সচেতনতা তৈরিসহ নানান কর্মসূচী।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।