সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৩১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্লেন বিধ্বস্ত: ২১ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
মে ৩১, ২০২২ ১০:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

নেপালে বিধ্বস্ত হওয়া প্লেনের ২২ আরোহীর মধ্যে ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৩০ মে) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় জেলা মোসতাংয়ের দুর্ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

আকারে ছোট প্লেনটিতে ২২ জন আরোহী ছিল। এদের মধ্যে এখনো একজনের খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ যাত্রীকে খুঁজতে উদ্ধার কাজ চালাচ্ছে দেশটির সেনা ও নৌবাহিনীর বিশেষ টিম।

দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের মুখপাত্র দেও চন্দ্র লাল কর্ণ বলেন, প্লেনের ধ্বংসাবশেষ থেকে এখন পর্যন্ত ২০টি মরদেহ উদ্ধার করেছি আমরা। সেখানে আরেকটি মরদেহের অবস্থান সম্পর্কে আমরা জানতে পেরেছি। মরদেহ উদ্ধারে চেষ্টা চলছে। এ ছাড়া নিখোঁজ আরোহীকে উদ্ধারে অনুসন্ধান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

এর আগে রবিবার সকালে পোখারা থেকে বেসরকারি সংস্থা তারা এয়ারের ৯৯-এনএইটি প্লেনটি জমসনে যাচ্ছিল। উড়াল দেওয়ার পাঁচ মিনিট আগে নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে প্লেনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিধ্বস্ত প্লেনটিতে থাকা যাত্রীদের মধ্যে ১৬ জন নেপালি, চারজন ভারতীয় ও দুইজন জার্মান নাগরিক ছিলেন। খারাপ আবহাওয়া ও আলোক স্বল্পতার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হয়েছে। প্লেন বিধ্বস্তের ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে নেপাল সরকার।

বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।