ঢাকামঙ্গলবার , ৭ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

প্রিয় শিল্পী এন্ড্রু কিশোরের চলে যাওয়া মানতে পারছেনা ভক্তরা

omor faruk
জুলাই ৭, ২০২০ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : ডাক দিয়াছেন দয়াল আমারে আর বেশিদিন রইবোনাকে তোদের মাজারে, প্রিয় শিল্পী কণ্ঠারাজ এন্ড্রু কিশোরের নিজের গাওয়া এই গানের মতো করেই হঠাৎ না ফেরার দেশে চলে গেলেন তিনি। আর কোনদিন গাইবেন না সুমিষ্ট কণ্ঠে গান। তার গান শুনে লাখ লাখ দর্শক করতালি দিয়ে প্রিয় শিল্পীকে আর উৎসাহিত করার সুযোগ পাবেন না। এমন অসংখ্য জনপ্রিয় গান তিনি গেয়েছেন তার জীবদ্দশায়। এ কারণে দেশ ছাড়িয়ে বিদেশেও তার জনপ্রিয়তা ছিল সমান তালে। দেশের বাংলা ছায়াছবিসহ বিদেশের নানান ভাষার ছবির গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। দেশ হারালো এক মেধাবী শিল্পীকে। যা কখনোই পূরণ হবার নয়। এমন কিশোর হয়তো বাংলাদেশে আর আসবেনা। আর শিক্ষানগরী রাজশাহী হারিয়েছে আকাশে জ্বলে থাকা এক উজ্জ্বল নক্ষত্রকে।
তার চলে যাওয়ার খবর শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার শিরিন শারমিন চৌধুরী, মন্ত্রী পরিষদের অনেক সদস্য, এমপি ও মেয়রসহ বিভিন্ন স্থান থেকে শোক জানানো হয়েছে। সুরের জাদুকরকে সবাই তার

কর্মের মাধ্যমে স্মরণ করবে এমন প্রত্যাশা। শিল্পীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার বর্তমান ঢাকাই চলচ্চিত্রের সেরা নায়ক শাকিব খানও শোক জানিয়েছেন। শোক জানিয়েছেন, মনির খান, আসিফ আকবার, বন্ধু হানিফ সংকেত, চিত্রনায়ক রুবেল, অভিনেত্রী শাহনাজ খুশিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশিলরা। কেউ তার মৃত্যুকে মেনে নিতে পারছেননা। তবুও সবাইকে একদিন চলে যেতে হবে পৃথিবী ছেড়ে এটাই নিয়ম। তাই তার চলে যাওয়ার খবরে সবাই তার আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছেন।
এদিকে, সোমবার সন্ধ্যা ৭টায় রাজশাহী মহানগরীর মহিষবাথানে তার বোন ডা. শিখা বিশ্বাসের মৃত্যুর খবর নগরে ছড়িয়ে পড়লে প্রিয় শিল্পী ও সুরের জাদুকরকে একনজরে দেখার জন্য বাড়ির সামনে ভিড় জমায় ভক্তরা। সবাই শোকে হত বিহম্বল ছিল। কেউ তার চলে যাওয়াকে মেনে নিতে পারছেনা। সেখানে উপস্থিত হয়েছিলেন রাজশাহীর রাজনৈতিক ব্যক্তিবর্গরাও। পরে অবশ্য তার লাশ সেই বাড়ি থেকে নিয়ে ছেলেমেয়ের আসার অপেক্ষায় রামেক হাসপাতালের হিমঘরে রাখা হয়।
এতো গেল তার বাড়ির সামনের কথা। কিন্ত মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রæত সময়ের মধ্যে ছড়িয়ে যাওয়ার পর ফেসবুকের ওয়াল সুরের জাদুকরের ছবিতে ভরে যায়। ভক্তরা তার ছবি পোস্ট করে অসময়ে চলে যাওয়া নিয়ে গভীর শোক প্রকাশ করছেন। কোন কোন ভক্ত জীবদ্দশায় তার সাথে থাকা ছবি ফেসবুকে দিয়ে তার আত্মার শান্তি কামনা করছেন।
সোমবার সন্ধ্যার পর থেকে কণ্ঠরাজ এন্ড্রু কিশোরের মৃত্যুর সংবাদ ও শোক জানানোর পোস্টে ভরে যায়। ব্যবহারকারীদের মধ্যে বেশি সংখ্যকই তাকে নিয়ে শোক জানান। সেই সাথে এই গুনী শিল্পীর

পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। শুধু তাই নয় শিল্পীর জীবনী ও তার গেয়ে যাওয়া গান বাজানো হচ্ছে মোবাইল ফোনে। এ ছাড়াও ফেসবুকে তার জনপ্রিয় গানগুলো আপলোড করে তাকে উৎসর্গ করছে ফেসবুক ব্যবহারকারী। এ ছাড়াও দেশের শীর্ষ ও স্থানীয় সংবাদপত্র এবং অনলাইন নিউজ পোর্টালগুলো তাকে নিয়ে বিশেষ সংবাদ প্রকাশ অব্যাহত রেখেছে। প্রিয় শিল্পীর এ মৃত্যু কেউই যেন মেনে নিতে পারছে না। উল্লেখ্য, তিনি ১৯৫৫ সালে শিক্ষানগরী রাজশাহীতে জন্মগ্রহণ করেছিলেন। তার মৃত্যু হয় ২০২০ সালের ৬ জুলাই সন্ধ্যায় ৭টায় ৬৫ বছর বয়সে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি প্রায় ১৫ হাজার গান গেয়েছেন। প্লেব্যাক সম্রাট খ্যাতিও পেয়েছিলেন তিনি।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।