ঢাকারবিবার , ২৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২৯, ২০২৩ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ বাহিনীকে জনগণের আস্থা অর্জন করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি জনগণের আস্থা অর্জন করতে হবে।

তিনি বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশে পুলিশকেও স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য সরকার সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করবে।

সরকারপ্রধান বলেন, সাইবার ক্রাইম, জালিয়াতি, জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশ কাজ করে যাচ্ছে। করোনার সময়ও জীবনের ঝুঁকি নিয়ে তারা মানুষের সেবা করেছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ মেগা প্রকল্পের মাধ্যমে দেশের অবকাঠামোগত উন্নয়ন করেছে।

তিনি বলেন, বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে সরকার যখন কাজ করছে তখন একটি গোষ্ঠী বাংলাদেশকে পিছিয়ে দিতে উঠেপড়ে লেগেছে।

তিনি বলেন, আমাদের প্রতিটি চেষ্টাই হচ্ছে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এক্ষেত্রে আমি বলব, পুলিশ বাহিনী অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে এসব বোমাবাজ, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক প্রতিরোধে ব্যাপক প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে। পুলিশ বাহিনীকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আজ সকালে আওয়ামী লীগের জনসভা ও পুলিশের একটি অনুষ্ঠানে যোগ দিতে রাজশাহী আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টা ১৭ মিনিটে সারদায় পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছান তিনি।

৩৮তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ শেষে প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এক বছর মেয়াদী এই প্রশিক্ষণে শ্রেষ্ঠত্ব অর্জন করায় বেস্ট একাডেমিক শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর কবির, অশ্বারোহণে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপাট সাজ্জাদুর রহমান, বেস্ট ইন ফিল্ড শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার শুভ্র দেব, বেস্ট স্যুটার শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার রাসেল রানা ও বেস্ট প্রবেশনার শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার সাকিবুল আলম ভূঁইয়াকে ট্রফি প্রদান করেন প্রধানমন্ত্রী। এরপট তিনি এই নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
এই কুচকাওয়াজে প্যারেড অ্যাডজুটেন্ট সহকারী পুলিশ সুপার ইয়াকুব হোসেন ও শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার শুভ্র দেব প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।
কুচকাওয়াজে ১২ জন মহিলা অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ একাডেমির প্রিন্সিপাল আবু হাসান মুহম্মদ তারিকসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ও উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, নবীন অফিসারদের অভিভাবকরাসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

এদিকে আজ বিকেলে রাজশাহী মাদরাসা মাঠে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জনসভা শেষে তিনি ঢাকায় ফিরে যাবেন।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।