সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

পুঠিয়ায় ১৫ তম লোকনাট্য উৎসব-২০১৮ আগামীকাল থেকে শুরু

R khan
মার্চ ৭, ২০১৮ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

পুঠিয়া প্রতিনিধি : ‘হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামনে’ এই শ্লোগান কে সামনে রেখে বাংলাদেশ গ্রাম থিয়েটার রাজশাহীর পুঠিয়ায় ৩ দিন ব্যাপী ১৫ তম বাংলা লোকনাট্য উৎসব-২০১৮ পালনের লক্ষে প্রস্তুতি মুলক মঞ্চ তৈরী সহ সকল কার্যক্রম দ্রুত গতি এগিয়ে চলেছে।

বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সভাপতি মন্ডলীর সদস্য ও ১৫ তম বাংলা লোকনাট্য উৎসব-২০১৮ এর প্রধান সমন্বয়কারী কাজী সাইদ হোসেন দুলাল জানান, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা সদরে রাজবাড়ী মাঠে ১৫ তম বাংলা লোকনাট্য উৎসব-২০১৮ আগামী ৮ই মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ১০ মার্চ শুক্রবার হয়ে ১০ মার্চ শনিবার শেষ হবে। এই তিন দিন প্রতিদিন বিকাল ৪ টা থেকে মধ্য রাত পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান মালা চলবে। আমরা এই অনুষ্ঠান পালনের লক্ষে প্রায় ১ মাস আগে থেকে প্রস্তুতি মুলক কাজ শুরু করেছি। প্রায় ৯০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বাঁকি কাজ গুলো আজ শেষ হবে বলে আশা করছি। আজ থেকে বিভিন্ন স্থান থেকে শিল্পীরা এখানে এসে পৌছাবেন। বরাবরের মতো এবারো সহযোগিতায় থাকছে উপজেলা প্রশাসন।আয়োজন করা হয়েছে পুঠিয়া রাজবাড়ি মাঠ প্রাঙ্গণে। এবার পৃষ্ঠপোষক্তায় থাকছেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়, ভারতীয় হাইকমিশন ঢাকা। অনুষ্ঠান মালায় থাকছে লাঠিখেলা, বাংলাবাদ্য, পুতুলনাচ, লোকপালা, কবিগান, দেহতত্ত্ব, গীতিনাট্য নকশীকাথার মাঠ, যাত্রাপালা – সাজাহান, নৃত্যনাট্য, লোকোনৃত্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অধ্যাপক হাসান আজিজুল হক, কথাসাহিত্যিক। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদসা, আত্রাই-রানীনগর এর সংসদ সদস্য ইসরাফিল আলম, লালপুর-বাগাতিপাড়ার সংসদ সদস্য আবুল কালাম আজাদ, ভারতীয় হাইকমিশার অভিজিৎ চট্রোপাধ্যায়, (রাজশাহী দূতাবাস)। পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ ও পুঠিয়া পৌরসভার মেয়র মোঃ রবিউল ইসলাম রবি। মূখ্য আলোচক হিসেবে থাকবেন সাধারণ সম্পাদক, বাংলাদেশ গ্রাম থিয়েটার।

স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সভাপতি মন্ডলীর সদস্য ও ১৫ তম বাংলা লোকনাট্য উৎসব-২০১৮ এর প্রধান সমন্বয়কারী কাজী সাইদ হোসেন দুলাল। উদ্ধোধক স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। অনুষ্ঠানটির আয়োজন করেন পুঠিয়া থিয়েটার, রাজশাহী।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।