ঢাকামঙ্গলবার , ১৯ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় শিশু হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

অনলাইন ভার্সন
মার্চ ১৯, ২০১৯ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

পাবনা প্রতিনিধি: পাবনার সুজানগর উপজেলার খয়রান গ্রামে চাঞ্চল্যকর শিশু ইলিয়াছ হোসেন (১৩) হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সালমা খাতুন মঙ্গলবার দুপুরে এই রায় দেন।

রায়ে তিনজনের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার খয়রান গ্রামের মাবুদ আলী, আলহাজ হোসেন ও সাইদুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার সুজানগর উপজেলার খয়রান গ্রামের হামিদুল হকের ১৩ বছরের শিশু পুত্র ইলিয়াছকে ২০০৭ সালের ১৫ জুলাই বাড়ির রাখাল টিভি দেখার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। সেদিন ইলিয়াছকে না পেয়ে তার বাবা হামিদুর রহমান থানায় অভিযোগ দায়ের করে।

নিখোঁজের দুইদিন পর বাড়ির পার্শ্ববর্তী একটি বিলের মধ্য থেকে স্থানীয়দের সহায়তা ইলিয়াছের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একই এলাকার মাবুদ আলী, আলহাজ্ব হোসেন ও সাইদুল ইসলামকে আসামী করে মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্ত শেষে একই বছরের ২৩ অক্টোবর আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে আদালতের বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামী তিনজনের মধ্যে আলহাজ হোসেন ও সাইদুল ইসলাম কাঠগড়ায় উপস্থিতিতে ছিলেন। অপর আসামী মাবুদ আলী পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি জাহিদ রানা ও আইনজীবি শাহজাহান আলী মন্ডল। আসামী পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবি গোলাম হাসনায়েন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।