ঢাকাশনিবার , ৮ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পানীয় জলে গাড়ি ধোয়ায় জরিমানা কোহলির

অনলাইন ভার্সন
জুন ৮, ২০১৯ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রত্যাশার চাপ নিয়ে সুদূর ইংল্যান্ডে তিনি। ক্রিকেট বিশ্বকাপে দেশের অধিনায়কের গুরুদায়িত্ব তাঁর কাঁধে। এদিকে গুরগাঁওয়ে তাঁর বাসভবনে পানীয় জলে গাড়ি ধোয়ার মারাত্মক অভিযোগে বিরাট কোহলিকে জরিমানা করল গুরগাঁও মিউনসিপ্যাল কর্পোরেশন।

অঙ্কের বিচারে টাকার পরিমাণ নেহাতই সামান্য হলেও কোহলির বিরুদ্ধে অভিযোগটি বেশ গুরুতর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, গুরগাঁওয়ে ভারত অধিনায়কের বাসভবন ডিএলএফ ফেজ ১-এ রয়েছে অধিনায়কের পছন্দের ৬টি গাড়ি। এই অবধি সব ঠিকঠাকই ছিল। কিন্তু প্রতিবেশীদের মারাত্মক অভিযোগ, শখের গাড়ি ধোয়ার কারণে কয়েক হাজার লিটার পানীয় অপচয় করা হয়েছে বিরাট-অনুষ্কার বাসভবনে। আর সেই কারণেই ভারত অধিনায়ককে ৫০০ টাকা জরিমানা করল এমসিজি (মিউনসিপ্যাল কর্পোরেশন অফ গুরগাঁও)।

ভারত অধিনায়কের বিরুদ্ধে স্থানীয় মিউনসিপ্যাল কর্পোরেশনে অভিযোগ দায়ের করেন তাঁর প্রতিবেশীরা। যেখানে দেশের ক্রিকেট অধিনায়কের ঘরোয়া কাজের জন্য লিটার-লিটার পানীয় জল অপচয়ের বিষয়টি উল্লেখ করা হয়। পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয় এমসিজি’র তরফ থেকে। আশ্বাস মতোই গোটা বিষয়টি খতিয়ে দেখে শেষমেষ কোহলিকে ৫০০ টাকা জরিমানা করল তারা। উল্লেখ্য, গত মে মাস ও চলতি জুনে একাধিকবার হিট ওয়েভে আক্রান্ত হয়েছে উত্তর ভারত। একইসঙ্গে গোটা উত্তর ভারত জুড়ে দেখা দিয়েছে পানীয় জলের হাহাকার।

এমন সময় বিরাটের বাসভবনে গাড়ি ধোয়ার কাজে পানীয় জলের অপচয় স্বাভাবিকভাবেই নজরে আসে প্রতিবেশীদের। যদিও বিরাট আপাতত পুরোপুরি মগ্ন ৯জুন অস্ট্রেলিয়া ম্যাচের স্ট্র্যাটেজি সাজাতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬ উইকেটে জয়ের পর আত্মবিশ্বাসী ভারত এবার মুখোমুখি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। তার আগে শুক্রবার ব্রিটেনে ভারতীয় হাই-কমিশনারের বাসভবনে আমন্ত্রিত ছিল গোটা ভারতীয় দল। সেখানে ফটোসেশনে অংশ নেন বিরাট ও তাঁর সেনানীরা।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।