ঢাকাবৃহস্পতিবার , ২৬ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তান সফরে যেতে চায় না বেশিরভাগ ক্রিকেটার: পাপন

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২৬, ২০১৯ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: আইসিসি’র ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী নতুন বছরের জানুয়ারিতে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি ও দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান যাওয়ার কথা বাংলাদেশ দলের। এ নিয়ে দুই দেশের বোর্ডের মধ্যে চলছে কথার লড়াই। এর মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, পাকিস্তান সফরে যেতে নারাজ বেশিরভাগ ক্রিকেটার ও কোচ।

এ ব্যাপারে বৃহস্পতিবার সাংবাদিকদের পাপন বলেন, “পাকিস্তান সফরে কোচিং স্টাফ ও অনেক ক্রিকেটার যেতে চান না। এই সফরে নিয়ে তাদের পরিবারও উদ্বিগ্ন। এমনকি বিসিবিও শঙ্কিত।”

“যারা যেতে চান, খুব কম সময়ের জন্য যেতে চান। তাই আপাতত টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। তবে ক্রিকেটার ও গর্ভমেন্ট ক্লিয়ারেন্স পেলেই সফরে যাবে বাংলাদেশ। বাংলাদেশ পাকিস্তানে খেলতে যাবে কি-না সে সিদ্ধান্ত নেবে বিসিবি। পাকিস্তান কি বলল না বলল সেটা আমাদের দেখার বিষয় না। বিসিবি চেষ্টা করবে পাঠাতে। তবে ক্রিকেটাররা না যেতে চাইলে বোর্ড ফোর্স করবে না।”

মঙ্গলবার পাকিস্তান সফর প্রসঙ্গে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন, পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের পরই টেস্ট সিরিজের সিদ্ধান্ত নেবে বাংলাদেশ। টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে হলে বিসিবি’র কোনো আপত্তি নেই বলে সংবাদমাধ্যমে খবর।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি এহসান মানি এক প্রকার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পাকিস্তানের সব ম্যাচ পাকিস্তানেই হবে।

টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাইলেও টেস্ট খেলতে না চাওয়ায় বাংলাদেশের প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন পাকিস্তান দলের কোচ ও প্রধান নির্বাচক কোচ মিসবাহ-উল-হক।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেকটা নির্বাসনে ছিল পাকিস্তান। মাঝে মধ্যে সীমিত ওভারের ক্রিকেট হলেও টেস্ট ফেরানো যাচ্ছিল না।

চলতি ডিসেম্বরে সেই শ্রীলঙ্কা দলের মধ্য দিয়েই টেস্ট ফিরেছে পাকিস্তানে। করাচি ও রাওয়ালডিন্ডিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে দেশে ফেরার সময় লঙ্কা দলের অধিনায়ক দিমুথ করুনারত্নে সাংবাদিকদের জানান, পাকিস্তান ২০০ ভাগ নিরাপদ একটি দেশ। আবারও পাকিস্তান সফরে আসার প্রতিশ্রুতিও দেন তিনি।

তাছাড়া সম্প্রতি, বাংলাদেশ নারী ক্রিকেট দল, অনূর্ধ্ব-১৬ দল পাকিস্তান সফরে করে এসেছে। ফলে বিসিবি’র আপত্তির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছে পিসিবি।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।