ঢাকাবৃহস্পতিবার , ৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নিলামে জার্সির দাম ৬৮ লাখ!

khobor
এপ্রিল ৯, ২০২০ ২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের এই দুর্যোগময় সময়ে নিজের অমূল্য এক সম্পদ বিসর্জন দিচ্ছেন জস বাটলার। নিলামে তুলে দিয়েছেন সেই জার্সিটি, যে জার্সিটি পড়ে তিনি বিশ্বকাপ ফাইনাল খেলতে নেমেছিলেন, শিরোপাতেও আছে যে জার্সির স্পর্শ।

একজন খেলোয়াড়ের সারাজীবনের সম্পদ তো এই স্মৃতিগুলোই। তারা অনেক সময় স্মরণীয় ম্যাচের স্ট্যাম্প, কখনও বেল, কখনও বল, ব্যাট কিংবা জার্সিটি আলাদা করে রেখে দেন। যুগের পর যুগ সেগুলো স্মৃতি আঁকড়ে রাখে।

কিন্তু করোনার এই দুঃসময়ে স্মৃতি আঁকড়ে রাখার চেয়ে মানবতায় বিলিয়ে দেওয়াকেই বড় দায়িত্ব মনে করলেন ইংলিশ দলের বিশ্বকাপজয়ী উইকেটরক্ষক। তাই জার্সিটি নিলামে তোলার ব্যবস্থা করেন।

বাটলারের এই মানবিক কাজে ব্যাপক সাড়া পড়েছে। নিলামে ৮২টি বিড হয়েছে। জার্সিটির সর্বোচ্চ দাম উঠেছে ৬৫ হাজার ১০০ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬৮ লাখ টাকা।

লন্ডনে দুটি হাসপাতালকে আর্থিক সহায়তার জন্য গত ৩১ মার্চ বাটলার তার জার্সিটি অনলাইন নিলামে তোলেন। নিলাম শেষ হয়েছে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে এই জার্সি পরেই গুরুত্বপূর্ণ হাফসেঞ্চুরি উপহার দিয়েছিলেন বাটলার। সুপার ওভারের শেষ বলে তিনিই বল ধরে রানআউট করেছিলেন মার্টিন গাপটিলকে।

স্মরণীয় এই জার্সিতে সতীর্থদের সবার অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন বাটলার। মানবিক কাজে জার্সিটির এত দাম পাওয়ায় উচ্ছ্বসিত বাটলার বলেছেন, ‘আমার জন্য এটা খুবই স্পেশাল জার্সি। তবে ভীষণ প্রয়োজনীয় একটি কাজে লাগায় এটি আরও অর্থবহ হয়ে উঠেছে।’

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।