সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২৩ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে ফখরুল ও চাঁদের বিরুদ্ধে মামলা

নাটোর সংবাদদাতা
মে ২৩, ২০২৩ ৮:০১ পূর্বাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আসামি করে নাটোর সদর থানায় মামলা হয়েছে।

সোমবার (২২ মে) মামলাটি করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান।

এর আগে রোববার (২১ মে) রাতে আবু সাঈদ চাঁদকে আসামি করে পুঠিয়া থানায় মামলা করা হয়। মামলাটি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক হোসেন, মামলার পর আসামি আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৯ মে ‘সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতেথ রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

আবু সাঈদ চাঁদ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করবো ইনশাআল্লাহ।

এই হুমকির প্রতিবাদে আজ সোমবার দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে আওয়ামী লীগ। আজ সারা দেশে দলের প্রতিটি ইউনিটকে বিক্ষোভ কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ এর আগেও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে গত বছরের ২৬ জুলাই তার বিরুদ্ধে মানহানির মামলা হয়। ওই সময় তার বক্তব্য প্রচারের অভিযোগে আরও সাতজনকে আসামি করা হয়েছিল মামলায়।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।