সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ১ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে উগ্রবাদী বইসহ আনসারুল্লাহ টিমের আঞ্চলিক প্রধানসহ দু’জন আটক

khobor
নভেম্বর ১, ২০১৯ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
নাটোরে উগ্রবাদী বইসহ আনসারুল্লাহ বাংলা টিমের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। আটককৃতরা হলো, বড়াইগ্রাম উপজেলার খর্দকাছকিয়া গ্রামের শুকচানের ছেলে আরিফুল ইসলাম আরিফ ওরফে রাজু (২৫) ও রায়আমহাটি বাবুপাড়া এলাকার মৃত আনোয়ারের ছেলে রবিউল ইসলাম (২৮)। র‌্যাব জানায়, সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ্ বাংলা টিম (এবিটি) কিছু সদস্য নাটোর জেলার সদর থানা ও পার্শ্ববর্তী এলাকায় এবিটি’র কার্যকলাপ জোরদার ও নাশকতার পরিকল্পনাসহ বিভিন্ন স্থানে গোপন বৈঠকে মিলিত হচ্ছে। নাটোর জেলার সদর থানাধীন কৈগাড়ী কৃষ্ণপুর এলাকার মধ্যে ৬/৭ জন আনসারুল্লাহ্ বাংলা টিম (এবিটি) এর সদস্য রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ড

পরিকল্পনা ও গোপন বৈঠকরত অবস্থায় এবিটির সদস্য আরিফুল ও রবিউলকে গ্রেফতার করা হয়। তবে ৬/৭ জন অজ্ঞাতনামা এবিটির সদস্য অন্ধকারে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে অস্ত্র, উগ্রবাদী বই, লিফলেট ও অন্যান্য আলামত উদ্ধার করা হয়।
আরিফুল ইসলাম @ আরিফ @ রাজু আনসারুল্লাহ্ বাংলা টিম (এবিটি) এর নাটোর অঞ্চলের আঞ্চলিক প্রধান বলে জিজ্ঞাসাবাদে জানায়। রাজশাহী নাটোর এলাকায় এবিটির কার্যক্রম সুসংহত ও শক্তিশালী করা এবং অবৈধ অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করে ঢাকাসহ সারাদেশে নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করছিল। কথিত নাস্তিক, বøগার ও ইসলাম বিরোধীদের চিহ্নিত করে তাদেরকে হত্যা/কতল করার পরিকল্পনা করছিল।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।