ঢাকাবৃহস্পতিবার , ১৬ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে চাঁদা না দেওয়ায় ডিম রাস্তায় ফেলে দিলো হাইওয়ে পুলিশ

অনলাইন ভার্সন
মে ১৬, ২০১৯ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ঘুষ না দেয়ায় রশি কেটে পিকআপে থাকা পৌনে  তিন লাখ টাকার ডিম রাস্তায় ফেলে দিয়েছে বনপাড়া হাইওয়ে থানা পুলিশ। এতে প্রায় সব ডিম ভেঙ্গে নষ্ট হয়ে গেছে। বহস্পতিবার ভোরে বনপাড়া- হাটিকুমরুল মহাসড়কের আগ্রান সুতিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। এতে ডিমের মালিক বিপ্লব কুমার সাহার পথে বসার উপক্রম হয়েছে।

ক্ষতিগ্রস্থ  ব্যবসায়ী ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার ভোর রাতে একটি পিক-আপ (ঢাকা মট্রা ন ১৭-৩৭৮০) ৩৫ হাজার একশ’ ডিম নিয়ে সিরাজগঞ্জের কামারখদ থেকে যশোহর এ যাচ্ছিল। পথে বড়াইগ্রাম উপজেলার আগ্রান সূতিরপাড় এলাকায় পিক-আপটি চাকা পাংচার হয়ে গেলে সেটি পাশের ফিডার রোডে নেমে যায়। খবর পেয়ে বনপাড়া হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে আসে। এ সময় পুলিশ সদস্যরা পিক-আপ উদ্ধারের জন্য রকার

ভাড়াসহ  ঘুষ দাবী করে। চালক এতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পুলিশ সদস্যরা পিক-আপে ডিমের খাঁচি বাধার রশি চাকু দিয়ে কেটে দেয়। এতে ডিমের খাঁচি রাস্তায় পড়ে অধিকাংশই ভেঙ্গে নষ্ট হয়ে যায়। বহস্পতিবার সকাল ১১টায় সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় স্থানীয় মহিলারা রাস্তায় পড়ে থাকা ভাঙ্গাচোরা ডিম কুড়িয়ে নিচ্ছেন। রাস্তা জুড়ে ভাঙ্গা ডিমের হলুদ কুসুম ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ট্রাকের চালক-হেলপার ভাঙ্গা ডিম ফেলে দিয়ে প্লাষ্টিকের খাঁচিগুলা সংগ্রহ করছেন। রাস্তায় যত্রতত্র কেটে ফেলা রশিগুলা পড়ে রয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় পুকুরের পাহারাদার শহীদুল ইসলাম ও আতাহার আলী জানান, চালক-হেলপার বারবার নিষেধ করা স্বত্ত্বেও পুলিশ পিকআপের রশিগুলা কেটে দিয়েছে। রশি না কাটলে ডিমগুলা নষ্ট হতো না। পুলিশ ডিমসহ পিকআপটি রকার করে থানায় নিয়ে গেলে এমন কি ক্ষতি হতো। পিক-আপের চালক সিরাজগঞ্জ সদরের মজনু মিয়া জানান, আমার গাড়ির চাকা পাংচার হয়ে ফিডার রাস্তায় নেমে গেলেও কোন ডিম পড়েনি। পুলিশের দাবীমত

ঘুষ না দেয়ায় তারা রাগে ডিম বাধার রশিগুলো কেটে দেয়ায় সব ডিম রাস্তায় পড়ে যায়।
ডিমের মালিক সিরাজগঞ্জের কামারখদ উপজেলার জামতৈল গ্রামের মেসার্স প্রীতিমণি এটারপ্রাইজের স্বত্তাধিকারী বিপ্লব কুমার সাহা বলেন, আমি চালকের মোবাইল দিয়ে কর্তব্যরত পুলিশ অফিসারের সঙ্গে কথা বলছি এবং রশি না কাটার জন্য হাতপায়ে ধরে অনুরাধ করেছি।  তারা আমার কোন কথাই শুনেনি।

বনপাড়া হাইওয় থানার ওসি আলিম হাসান শিকদার রশি কেটে ডিম ফেলে দেয়ার বিষয়টি সঠিক নয় দাবী করে জানান, পিকআপটি কাত হয়ে ডিম পড়ে নষ্ট হয়ে গেছে। এ সময় রশিগুলার কাটা টুকরা রাস্তায় পড়ে থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেগুলা রকারের লোকেরা কাটতে পারে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।