ঢাকারবিবার , ৭ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নাটোরের চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির উদ্যোগে ৬টি বালিহাস ছানা ও ২টি পাখি উদ্ধার

অনলাইন ভার্সন
জুলাই ৭, ২০১৯ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারও বর্ষার শুরুতে অতিথি পাখির গুঞ্জনে মুখরিত হয়ে উঠছে নাটোরের সিংড়ার চলনবিল। আর এই সুযোগে বিভিন্ন ফাঁদ পেতে চলছে পাখি শিকার। রোববার সকালে সিংড়ার ভাগনাগরকান্দি গ্রামে অভিযান পরিচালনা করে ৬ টি বালিহাস ছানা ও ২ পাখি উদ্ধার করে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা বন কর্মকর্তা মাহবুব হোসেন, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম, পরিবেশ কর্মী খান মো. শারফুল ইসলাম খোকন, আবু বকর সিদ্দিক, আরিফ হোসেন বিপ্লব প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, বর্ষার শুরুতে ও শেষ ভাগে চলনবিলে পাখিদের কোলাহল, কলরব, ডানা মেলে অবাধ বিচরণ আর ঝাঁকে ঝাঁকে অতিথি পাখিদের আগমন সকলেরই দৃষ্টি আকর্ষণ করে। তাই পুরো চলনবিল এলাকাতেই এখন অতিথি পাখির আগমন যেন লক্ষ্যনীয়। আর এই অতিথি পাখিসহ চলনবিলের জীববৈচিত্র্য রক্ষায় একান্ত ভাবে কাজ করে যাচ্ছে স্থানীয় কিছু পরিবেশবাদী

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।