ঢাকাবৃহস্পতিবার , ৭ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ধোনির বদলে যাকে আনলেন, সে তো এখন পানি টানছে’

khobor
মে ৭, ২০২০ ২:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সিং ধোনিকে কি আরও কয়েকটা বছর জাতীয় দলে অপরিহার্য উইকেটরক্ষক ব্যাটসম্যান রাখা যেত না? ভারতীয় টিম ম্যানেজম্যান্ট হয়তো ভেবেছিল, খুব সহজেই তার জায়গায় তরুণ কাউকে দাঁড় করিয়ে ফেলা যাবে, সেটি কি আর হলো? এজন্য ভারতীয় টিম ম্যানেজম্যান্টকে কাঠগড়ায় দাঁড় করালেন দলটির সাবেক পেসার আশীষ নেহরা।

ধোনির বিকল্প দাঁড় করাতে সম্ভবত একটু বেশিই তাড়াহুড়ো করে ফেলেছে ভারত। গত বিশ্বকাপেই রিশাভ পান্তকে বিকল্প উইকেটরক্ষক হিসেবে দলে ভেড়ানো হয়। ধোনি থাকার পরও একাদশে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে পরখ করা হয় বাঁহাতি পান্তকে।

কিন্তু কাজের কাজ কিছু হয়নি। দায়িত্বজ্ঞানহীন ক্রিকেট খেলে সমালোচনা কুড়িয়েছেন। অল্প সময়ের মধ্যেই ১৩ টেস্ট, ১৬ ওয়ানডে আর ২৮টি টি-টোয়েন্টি খেলে ফেলা পান্ত জায়গাও হারিয়েছেন।

চলতি বছরের জানুয়ারি পর আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি পান্তকে। তার বদলে লোকেশ রাহুল উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে থিতু হয়ে গেছেন। রাহুলের উইকেটকিপিং ততটা ভালো না হলেও ব্যাটসম্যান হিসেবে দারুণ ধারাবাহিক তিনি। ফলে অধিনায়ক বিরাট কোহলি রাহুলকেই একাদশে এগিয়ে রাখেন। এতে ২২ বছর বয়সী পান্তের ভবিষ্যত পড়ে গেছে অনিশ্চয়তায়।

সম্প্রতি আকাশ চোপড়ার সঙ্গে কথা বলতে গিয়ে পান্তকে নিয়ে হতাশা প্রকাশ করেন আশীষ নেহরা। ভারতের সাবেক এই পেসার মনে করেন, টিম ম্যানেজম্যান্টের ভুলের কারণেই পান্তর ক্যারিয়ারে এত বড় একটা ধাক্কা পড়লো।

ভারতের সীমিত ওভারের দলে পাঁচ আর ছয় নম্বর পজিশনটি এখনও থিতু হয়নি বলেই মনে করেন নেহরা। তিনি বলেন, ‘অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে কিন্তু তাদের দীর্ঘ সময় সুযোগ দিতে হবে। আজ আমরা যখন পাঁচ কিংবা ছয় নম্বর পজিশন নিয়ে বলি, নিশ্চিত করে বলতে পারি না। লোকেশ রাহুল পাঁচ নম্বরে খেলছে। আর যাকে ধোনির উত্তরসূরী মনে করা হতো, সেই পান্ত পানি টানছে।’

পান্ত যে প্রত্যাশা পূরণ করতে পারেননি সেটি মানছেন নেহরা। কিন্তু বয়স যেহেতু কম, তাকে একদম ছুড়ে ফেলে দেয়া ঠিক হবে না বলে মনে করছেন তিনি। সাবেক এই পেসার বলেন, ‘আমি জানি সে সুযোগ হাতছাড়া করেছে, এটা নিয়ে সন্দেহ নেই। তারপরও তাকে দলে রাখা উচিত। কারণ ২২-২৩ বছর বয়সেই তার মধ্যে আপনারা সামর্থ্য দেখেছেন।’

নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।