সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৬ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে পুকুর খনন বন্ধ, গাড়ী ব্যবসায়ীর কারাদণ্ড

khobor
জানুয়ারি ৬, ২০২০ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে টানা দুই দিনের অভিযানে উপজেলার সব অবৈধ পুকুর খনন বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। দুই দিনের এ অভিযানে উপজেলার বিভিন্ন বিলে স্কেভেটর (ভেকু) গাড়ীর ২৬ ব্যাটারী জব্দ করা হয়। গত রোববার ও সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মহসীন মৃধা এ অভিযান পরিচালনা করেন।
থানার পুলিশ জানায়, সোমবার দুপুরে উপজেলার নান্দিগ্রামের কালিতলায় পুকুর খননের সময় স্কেভেটর (ভেকু) গাড়ীর ব্যবসায়ী হাফিজুর রহমান (২৮) আটক করা হয়। সে উপজেলার রাতুগ্রামের মনসুর রহমানের পুত্র। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪(খ) ১৫(১) ২০১০ ধারা মোতাবেক হাফিজুরকে

২মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন মৃধা। এছাড়াও দুই দিনে (রোববার ও সোমবার) উপজেলার নান্দিগ্রাম কালিতলা, আড়ইল ও বড়ইল বিল সহ বিভিন্ন বিলে অভিযান পরিচালনা করে স্কেভেটর (ভেকু) গাড়ীর ২৬টি ব্যাটারী জব্দ করা হয়।
উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, উপজেলার কোথাও ফসলি জমির শ্রেনি বদল করে অবৈধভাবে পুকুর খনন করতে দেওয়া হবে না। এসব পুকুর খননের ফলে একসময় উপরের জমিও জলাবদ্ধতার সৃষ্টি হবে। ফলে কৃষকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে। তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।