ঢাকাবৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দুই শতাধিক নারী-শিশুকে সেবা দিয়েছে ভিকটিম সাপোর্ট সেন্টার

khobor
সেপ্টেম্বর ৩০, ২০২১ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টার চলতি বছর ২১১ জন নারী ও শিশুকে বিভিন্ন ভাবে সেবা দিয়েছে বলে জানিয়েছেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আরএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারের ২০ তম স্টিয়ারিং কমিশনার সভায় সভাপতির বক্তব্য প্রদানকালে একথা জানান তিনি। তিনি আরো বলেন, বিভিন্ন সহিংসতার শিকার নারী ও শিশুদের ভিকটিম সার্পোট সেন্টারে সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারীদের ক্ষেত্রে যেকোন বয়স এবং ছেলে শিশুর ক্ষেত্রে ৮ বছর পর্যন্ত সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারী ও শিশুদের সবধরণের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সিলিং সেবা প্রদান করা ভিকটিম সার্পোট সেন্টারের উদ্দেশ্যে। এ বছর ২১১ জন

নারী ও শিশুকে বিভিন্ন ধরণের সেবা দেয়া হয়েছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের বিষয়টি সরকারি দায়িত্বের পাশাপাশি পুলিশের নৈতিক দায়িত্ব বলে কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে উল্লেখ করেন।
ভিকটিম সার্পোট সেন্টারের কার্যক্রমকে সর্বস্তরে পৌছে দেয়ার জন্য পুলিশ কমিশনার আরএমপি’র বারো থানার অফিসার ইনচার্জগণকে বিশেষ নিদের্শনা প্রদান করেন। নারী ও শিশুর প্রতি সহিংসতা নিরসনে ভিকটিম সাপোর্ট সেন্টার ও এনজিও প্রতিষ্ঠানসমূহের সহযোগিতায় আগামীতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পুলিশ কমিশনার ভিকটিম সাপোর্ট সেন্টারের সহযোগী এনজিও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় করেন।
অনুষ্ঠানে এনজিও প্রতিনিধিগণের সাথে (গঙঅ) মেমোরেন্ডাম অব এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়। আরএমপি’র পক্ষে উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান পিপিএম এ চুক্তিতে স্বাক্ষর করেন। আরো উপস্থিত ছিলেন, আরএমপির অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম, অতিরিক্ত কমিশনার মজিদ আলী বিপিএম, ডিসি সদর রশীদুল হাসান পিপিএম, ডিবি বোয়ালিয়া সাজিদ হোসেন ও বিভিন্ন এনজিওর প্রতিনিধিবৃন্দ।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।