ঢাকামঙ্গলবার , ৩ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘদিন গণপরিবহণ বন্ধ থাকায় যাত্রী দূর্ভোগ চরমে

khobor
মার্চ ৩, ২০২০ ৯:০৪ অপরাহ্ণ
Link Copied!

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ ভোলাহাট উপজেলার মূল সড়কে প্রতিদিন যাতায়াত করে উপজেলার ১লাখ ২০ হাজার মানুষ। সড়ক ও জনপথ বিভাগের এ সড়কের উপর দিয়ে যেতে হয় দেশের বিভিন্ন স্থানে। কিন্তু যাতায়াতের জন্য নেই কোন গণপরিবহণ। প্রায় ১০ বছর পূর্ব থেকে বন্ধ রয়েছে যাত্রীবাহি বাস। নির্ভর করতে হয় অটোর উপর। তাও আবার গোমস্তাপুর উপজেলার রহনপুরের সরকার দলের প্রভাবশালী ব্যক্তিরা রহনপুরের অটো নিজ নিয়ন্ত্রণে নিয়ে ভোলাহাট অটো চালকদের সাথে র্দূব্যবহার করেন অরহামেশায়। তারা শুধু অটো চালকদের সাথে দূর্ব্যবহার করেয় ক্ষ্যান্ত হয় না যাত্রীদের মারধর করার অভিযোগ পাওয়া যায়। কোন ব্যবসায়ী, অসুস্থ্য বা মৃতু ব্যক্তিকে দেখতে অটো রিজার্ভ করে আসতে চায়লে সেখানেও চরম দূর্ভোগের সৃষ্টি করেন। এমন কি যাত্রীদের মারধর করেন।
গত ২ ফেব্রæয়ারী সোমবার সকালে রহনপুর থেকে রিজার্ভ করে ভোলাহাট একতা মার্কেটের এক ব্যবসায়ী আসার সময় তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে রহনপুরের অটো চালকেরা। অপরদিকে তারা ভোলাহাটের একটি অটো আটক করেন এবং একজন চালককে মারধর করেন। আহত অটো চালক ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করেন। ফলে ক্ষীপ্ত হয়ে ভোলাহাট অটো মালিক ও চালক সমিতি রহনপুরের বেশ ক’টি অটো আটক করে ফেলেন। রহনপুরের অটো চাকদের অস্বাভাবিক আচরণে দফায় দফায় সাবেক এমপি, বর্তমান এমপি, রহনপুর পৌর সভার সাবেক মেয়র, বর্তমান মেয়র, ভোলাহাট উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানের সভার মাধ্যমেও সমস্যার সমাধান হয়নি।
অভিযোগ রয়েছে রহনপুর অটো চালকেরা ভোলাহাটে অটো নিয়ে আসলে ভোলাহাটের যাত্রী নিয়ে রহনপুর যায়। রহনপুরের ট্রেনসহ অন্যান্য যাত্রীদের ভোলাহাটের অটোতে উঠলে জোর করে নামিয়ে তাদের অটোতে উঠিয়ে নেয়। এ অনিয়মতান্ত্রীক আচরণে অটো চালক ও যাত্রীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হন। ফলে ভোলাহাট অটো চালক ও মালিক সমিতির সিদ্ধান্তনুযায়ী মাইকিং করে মঙ্গলবার ৩ ফেব্রæয়ারী থেকে সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত অনিদৃষ্ট সময়ের জন্য অটো চলাচল বন্ধ ঘোষণা করেছেন। এতে করে ভোলাহাট উপজেলার মানুষ যাতায়াতে চরম দূর্ভোগের মধ্যে পড়েছেন।
এ উপজেলার একমাত্র গণপরিবহণ অটো। সেটাও চলাচল বন্ধ হওয়ায় চরম দূর্ভোগে পড়েছেন যাত্রীরা। যে যার মত করে গন্তব্যে যাচ্ছেন। এক নারী যাত্রী রহনপুর যাওয়ার জন্য ভোলাহাট মেডিকেল মোড়ে দীর্ঘ সময় অপেক্ষা করার পর একটি অটোভ্যানে উঠার চেষ্টা করলে ৩৫টাকা অটো ভাড়ার স্থানে দিতে হচ্ছে ১০০টাকা। এমন অনেক অসহায় যাত্রীকে দাঁড়ীয়ে থাকতে দেখা গেছে। ভোলাহাট অটো চালক ও মালিক সমিতির সভাপতি মিলন আলী বলেন, আমরা গণতন্ত্র রাষ্ট্রের নাগরিক। আমাদের ভোলাহাটের অটো চালক ও যাত্রীদের সাথে দীর্ঘদিন ধরে রহনপুরের অটো চালক ও তাদের যারা পরিচালনা করে আসছেন তারা আমাদের সাথে চরম দূর্ব্যবহার করে আসছেন। বিভিন্ন উচ্চ পর্যায়ের আশ্রয় নিয়েও কোন সুষ্ঠ সমাধান পাচ্ছি না। ফলে তাদের নির্যাতনের সুষ্ঠ সমাধানসহ গণতন্ত্র রাষ্ট্রের নাগরিক হিসেবে সঠিক অধিকার দাবী করেন। দাবী আদায়ের লক্ষ্যে অটো বন্ধ ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, অটো বন্ধ থাকলে সুষ্ঠ সমাধান সম্ভব দাবী তার।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।