ঢাকাবুধবার , ২১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

তামিম-শান্তর জুটিতে স্বস্তির মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

অনলাইন ভার্সন
এপ্রিল ২১, ২০২১ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

পাল্লেকেলের হালকা ঘাসের উইকেটে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তাতে শুরুটা সামলানো ছিল জরুরী কিন্তু ওপেনার সাইফ হাসান ব্যর্থ হয়েছিলেন ইনিংসের দ্বিতীয় ওভারেই।

বিশ্ব ফার্নান্দোর করা প্রথম ওভারের পঞ্চম বলে এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন রানের খাতা খোলার আগে।

তবে শুরুর ধাক্কাটা সামলান তামিম ইকবাল। ওয়ানডাউনে ব্যাট করতে আসা নাজমু হোসেন শান্তকে নিয়ে গড়েছেন দারুণ একটা জুটি। তাতে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া হয়েছে স্বস্তিতে।

লঙ্কান পেসারদের একের পর এক বাউন্ডারি হাঁকিয়েছেন তামিম ইকবাল। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২৯তম অর্ধশতক। এদিন অবশ্য মুশফিককে পেছনে ফেলেছেন এই বাঁহাতি ওপেনার।

টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে এতদিন ৪ হাজার ৫৩৭ রান ছিল মুশফিকুর রহমের। আজ তামিম সেটি ছাড়িয়ে শীর্ষে উঠে গেছেন মুশফিকের থেকে সাতটি টেস্ট কম খেলেই।

সঙ্গে নাজমুল হোসেন শান্ত রয়েছেন টেস্ট মেজাজে। মধ্যাহ্ন বিরতিতে যাবার আগে ৮৬ বলে করেছেন ৩৭ রান। তামিম অপরাজিত রয়েছেন ৬৫ রানে। ৭২ বল মোকাবেলায় হাঁকিয়েছেন ১২টি বাউন্ডারি। দুজনের জুটি থেকে এখন পর্যন্ত এসেছে ৯৮ রান। মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১০৬ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।