ঢাকাসোমবার , ১৭ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

টানা ৭ ওভারে ‘দাপুটে’ মাশরাফী

অনলাইন ভার্সন
জুন ১৭, ২০১৯ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা স্পোর্টস ডেস্ক: টস জিতে কেন বোলিং, এই বিতর্ক দিন শেষে কোথায় গিয়ে দাঁড়াবে সেটি পরের বিষয়। প্রথম ১৩ ওভার (৫৩/১)পর্যন্ত মাশরাফী বিন মোর্ত্তজা তার বোলারদের নিয়ে কাঙ্ক্ষিত শুরু এনে দিয়েছেন, সেটি বলাই যায়। এই সময় একমাত্র সাইফউদ্দিন উইকেট পেলেও প্রতিপক্ষকে শুরুতে কাঁপিয়ে দেন একটানা সাত ওভার বল করা মাশরাফী। এই ৪২ বলের ২৯টি ‘ডট’ করিয়েছেন তিনি।

ফিল্ডিং করতে নেমে শুরুতে অধিনায়ক মাশরাফী নিজে আক্রমণে আসেন। ঘণ্টায় ১২৬ থেকে ১৩০ কিলোমিটার সীমার মধ্যে গতি রেখে লাইন আর লেংথ ঠিক রাখার দিকে নজর দেন। আর তাতে পুরোপুরি সফল তিনি।

নতুন বলের সুবিধা কাজে লাগিয়ে একদম প্রথম ডেলিভারিতে সুইং আদায় করেন। মারকুটে গেইল সেটি খেলতে যাননি। পরের পাঁচ বল থেকেও গেইল রান নেওয়ার সুযোগ পাননি।

শুরুতে এভাবে গেইলকে আক্রমণ করে পেস-অলরাউন্ডার সাইফউদ্দিনের কাজটা সহজ করে দেন নড়াইল এক্সপ্রেস। ১৩ বল খেলে রানের খাতা খুলতে না পারা গেইল মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

মাশরাফী তার প্রথম পাঁচ ওভারে মাত্র ৯ রান দেন। ষষ্ঠ ওভারের তৃতীয় বলটি অফস্টাম্পের বাইরে হাফভলি করে ফেললে লংঅফ দিয়ে তুলে মারেন লুইস। এক ছয়ের কারণে এই ওভারটি একটু খরুচে হয়ে যায়।

১৩ ওভার পর্যন্ত সাইফউদ্দিনের অ্যাটাকিং সাইড পরিবর্তন করতে কিংবা একটু বিশ্রাম দিতে মোস্তাফিজুর রহমান এবং মেহেদী হাসান মিরাজকে বলে আনলেও নিজে আক্রমণ থেকে সরেননি মাশরাফী। এই সাত ওভারে এক মেডেনসহ ২৪ রান দেন অধিনায়ক।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।