ঢাকারবিবার , ২১ এপ্রিল ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জেলার সার্বিক উন্নয়নের পাশাপাশি এবার অবৈধ পুকুর খনন বন্ধে যুদ্ধ ঘোষণা- ডিসি মোঃ শাহরিয়াজ

অনলাইন ভার্সন
এপ্রিল ২১, ২০১৯ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধি: জেলার সার্বিক উন্নয়নের পাশাপাশি এবার আমরা অবৈধ পুকুর খনন বন্ধে যুদ্ধ ঘোষণা। পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসম জেলার বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের তাগিদ দেন তিনি। এসময় আলোচনা সভায় উপস্থিতি ছিলেন স্থানীয় সরকার উপ- পরিচালক গোলাম রাব্বি, জেলা সিভিল সার্জেন আজিজুল ইসলাম, সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি প্রমুখ।

এদিকে শুক্রবার (১৯ এপ্রিল) গুরুদাসপুরে কৃষিজমি নষ্ট করে পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান কৃষিজমি নষ্ট করে পুকুর খননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলার তুলাধানা এলাকায় অভিযান চালিয়ে পুকুর খননে ব্যবহৃত এসকেভেটর, দুইটি ব্যাটারি ও একটি টুলবক্স জব্দ করা হয়েছে।

নাটোর জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ আরো বলেন, কিছু অসাধু লোকজন আবাদি জমি কেটে অবৈধভাবে পুকুর খনন করে আসছে। সংশ্লিষ্ট উপজেলার ইউএনও এবং এসিল্যান্ডরা পুকুর খননের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছেন। তারপরও কিছু এলাকায় ফসলি জমিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পুকুর খনন করছে। এবার আমরা অবৈধ পুকুর খনন বন্ধে যুদ্ধ ঘোষণা করেছি। পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে

বলে জানান তিনি। এদিকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন সরেজমিনে ঘুরে দেখা যায়, সদর উপজেলা বড়-হরিশ শংকর ভাগ এলাকায় প্রায় ৮ বিঘা জমিতে অবৈধ ভাবে পুকুর খনন করছে, বড়হরিশপুর জলার কান্দি এলাকায় প্রতিটি আমের গাছে পর্যাপ্ত আম ধরে আছে এমন প্রায় ৫০ টি আমের গাছ কেটে পুকুর খনন করেছে কিছু অসাধু ব্যাক্তি। এছাড়া জেলা অনেক পুকুর খনন হচ্ছে কিছু অসাধু সরকারি কর্মকর্তা- কর্মচারিদের যোগসাজশের ভূয়া কাগজ করে পুকুর খনন করছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।