ঢাকামঙ্গলবার , ৩১ জুলাই ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

জুলাই মাসে রাজশাহীতে ২৩ নারী ও শিশু নির্যাতনের শিকার

omor faruk
জুলাই ৩১, ২০১৮ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী জেলা ও মহানগরীতে জুলাই মাসে ২৩ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। ২৩ জনের মধ্যে নারী ১৫ জন ও শিশু ৮ জন। রাজশাহী মহানগর ও জেলার নয়টি উপজেলায় জুলাই মাসে মোট ২৩ টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। নারী ও শিশু নিয়ে কাজ করা সংগঠন এসিডি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আলোচিত ঘটনাগুলোর মধ্যে রয়েছে, গত ৬ জুলাই পুঠিয়া উপজেলায় সিদ্দিকুর রহমান নামের এক ব্যাক্তি যৌতুক না পেয়ে স্ত্রী নূর নাহার (৩৫) কে বেদড়ক মারধর করে হত্যার চেষ্টা করে । গত ৯ জুলাই বাগমারা থানা এলাকার শুভডাঙ্গা ইউনিয়নের বানাইপুর বিষপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী শারমিন আক্তার শিল্পি ওরফে নাহার (২৫) কে হত্যা করে পালিয়ে যায স্বামী রফিকুল পরবর্তীতে তার পরিবার হতে জানানো হয় যে নাহার ইলেকট্রিক সক সার্কিটে মৃত্যুবরণ করেন।

জেলায় গত মাসে ১৫ টি নারী নির্যাতনের খবর পাওয়া গেছে। এর মধ্যে মহানগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ১টি । মহানগরীর বাহিরের থানাসমূহে সংঘটিত হয়েছে ১৪ টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে বাগমারা ৩ টি, বাঘায় ৩ টি , মোহনপুর ও পবায় ২ টি, পুঠিয়া ও গোদাগাড়ী, তানোর, দূর্গাপুরে ১ টি করে নারী নির্যাতনের ঘটনা ঘটে, চারঘাট থানা এলাকায় কোন নির্যাতনের খবর পাওয়া যায় নি । এর মধ্যে হত্যা ৩ টি, হত্যার চেষ্টা ৬ টি, আত্মহত্যা ১টি, ধর্ষণের চেষ্টা ১ টি, যৌন হয়রানী ১ টি, অপহরণ ২ টি, পারিবারিক বিরোধ, জমি নিয়ে সংঘর্ষে সহ অন্যান্য ঘটনা ঘটে ১ টি।

জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৮ টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ২ টি এবং মহানগরীর বাহিরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ৬ টি। এর মধ্যে মোহনপুর ও তানোর থানায় ২ টি, দূর্গাপুর এবং বাঘায় ১ টি, পুটিয়া, চারঘাট, গোদাগাড়ী, পবা, বাগমারা থানা এলাকায় শিশু নির্যাতনের কোন খবর পাওয়া যায়নি। এ মাসে শিশু হত্যার চেষ্টা ১ টি, ধর্ষণ ১ টি, ধর্ষণের চেষ্টা ১ টি, আত্মহত্যা ২ টি, যৌন হয়রানী ১ টি ও অন্যান্য ঘটনায় ২ টি শিশু নির্যাতনের শিকার হয়।

এদিকে, উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জুলাই মাসে ৪১ টি নারী ও শিশু নির্র্যাতনের ঘটনা ঘটেছে। এরমধ্যে এক মাসে ৪ হত্যা, আত্মহত্যার চেষ্টা ১২, ধর্ষণ-যৌন নির্যাতন ১৩, অপহরণ ২ জন নারী ও শিশু।

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।