ঢাকাবুধবার , ২৩ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জুবাইদা না শর্মিলা- তারেকের সিদ্ধান্তের অপেক্ষা

অনলাইন ভার্সন
জানুয়ারি ২৩, ২০১৯ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত নেতাকর্মীরা চান দলের শীর্ষ পর্যায়ে জিয়া পরিবারের কেউ প্রকাশ্যে হাল ধরবেন। এরই মধ্যে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের ব্যাপারে দলের নেতাকর্মীরা আগ্রহ দেখিয়েছেন। প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথিরও রাজনীতি নিয়ে আগ্রহ আছে।

চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ফেরারি জীবন যাপন করছেন। এ পরিস্থিতিতে সরাসরি দলকে দিকনির্দেশনা দেওয়ার কেউ নেই। তাই নেতাকর্মীরা চান খালেদা এবং তারেকের পর জুবাইদা অথবা শর্মিলা রাজনীতিতে আসুক।

বিএনপির একাধিক শীর্ষ নেতা দেশ রূপান্তরকে বলেছেন, নেতৃত্ব সংকটে বিএনপি স্থবির হয়ে আছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সিনিয়র অনেকে মানেন না। তাছাড়া তাকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কারাগারে বসে কিংবা দেশের বাইরে থেকে দল চালানো সম্ভব নয়। দলের নেতাকর্মীরা জুবাইদাকে নেতৃত্বের পর্যায়ে দেখতে চান।

তারা জানান, গত কয়েক বছর ধরে কোকোর স্ত্রী শর্মিলাও রাজনীতিতে আসার আগ্রহ প্রকাশ করেছেন। গত বছর বিএনপি চেয়ারপারসন কারান্তরীণ হওয়ার পর তিনি দেশে এসেছেন এবং তার সঙ্গে দেখা করেছেন। মাঝে-মধ্যেই তিনি খালেদা জিয়ার খোঁজ-খবর রাখেন। এছাড়া শর্মিলা গত নির্বাচনে বিএনপির মনোনয়নের ব্যাপারেও সক্রিয় ভূমিকা রেখেছেন। তারেক রহমানের সঙ্গেও তিনি নিয়মিত যোগাযোগ রাখেন।

এ ব্যাপারে বিএনপির একজন সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশ রূপান্তরকে বলেন, ‘জুবাইদা বা শর্মিলার রাজনীতিতে আসার বিষয়টি নির্ভর করে খালেদা জিয়া ও তারেক রহমানের ওপর। আমি যতটুকু জানি- তারেক রহমান আগামী কমিটিতে শর্মিলাকে যুক্ত করবেন। আর জোবাইদা রহমান তো ইতোমধ্যে দলের প্রাথমিক সদস্যপদ পেয়েছেন।’

‘তাছাড়া এ দুজনেরই দলে ক্লিন ইমেজ রয়েছে। খালেদা জিয়া বা তারেক রহমানের বার্তা নেতাকর্মীদের মাঝে ঠিকমতো পৌঁছাতে হলেও পরিবারের কাউকে লাগবে’ মনে করেন এই বিএনপি নেতা।

এবিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দেশ রূপান্তরকে বলেন, ‘তারা তো আসতেই পারেন। সবকিছুই নির্ভর করছে ম্যাডামের ওপর।’

জানা গেছে, কয়েক দিনের মধ্যেই দলের পরবর্তী নেতৃত্ব কে দেবেন বিষয়টি নিয়ে নেতারা খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করবেন।

দলের কয়েকজন সিনিয়র নেতা বলেছেন, জুবাইদা জনপ্রিয় হলেও শর্মিলা রাজনীতিতে আসার জন্য বাইরে থেকেই নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করছেন। তারেক রহমানের সঙ্গেও তিনি এ ব্যাপারে একাধিক বৈঠক করেছেন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।