ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

জুতা পায়ে শহীদ মিনারে প্রধান শিক্ষক-ছবি ভাইরাল

খবর২৪ঘন্টা ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

বরগুনার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জুতা পায়ে শহীদ মিনারে দাড়িয়ে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলের দিকে ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়।

ছবি ভাইরাল হওয়া ওই প্রধান শিক্ষকের নাম মীর মো. মহিউদ্দিন বাবুল। তিনি বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের চরধূপতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে সাজানো হয় ওই স্কুলের শহীদ মিনার। সকাল থেকেই সেখানে শ্রদ্ধা জানান স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় স্কুলটির প্রধান শিক্ষক মীর মো. মহিউদ্দিন বাবুল জুতা পায়ে মিনারের বেদীতে উঠে ফটোসেশান করেন। ছবিটি তার কোনো এক ছাত্র ফেসবুকে আপলোড করে দিলে তা ভাইরাল হয়ে যায়।

ছবিটি পোস্ট করে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, মানুষ তৈরির কারিগর প্রধান শিক্ষক বাবুল মীর স্যার। ভাষা শহীদদের প্রতি তার শ্রদ্ধা জানানোর নমুনা যদি এই হয়, তাহলে এর দ্বারা ছাত্র-ছাত্রীরা কি শিখবে! এছাড়াও নানা ধরনের নেতিবাচক মন্তব্য করেছেন অনেকেই।

চরধূপতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মো. মহিউদ্দিন বাবুল বলেন, এ জন্য আমি দুঃখিত। অসাবধানতার কারণে এটি হয়েছে। এছাড়া আমি আরও বেশ কিছু ছবি তুলেছি। আমার এক ছাত্র ছবিটি ফেসবুকে ছেড়েছে, পরে এর জন্য সে দুঃখপ্রকাশ করেছে।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, বিষয়টি আমি জানি না। এখন খোঁজ খবর নিয়ে দেখবো। বিষয়টি খোঁজ নিয়ে জেনে ওই প্রধান শিক্ষকের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সুত্র-বাংলানিউজ

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।