সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

জিম্বাবুয়েকে উড়িয়ে আফগানিস্তানের সিরিজ জয়

R khan
ফেব্রুয়ারি ২০, ২০১৮ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: শেষ ওয়ানডে ম্যাচেও জিম্বাবুয়েকে উড়িয়ে দিল আফগানিস্তান। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে গতকাল ১৪৬ রানে জয় পেয়েছে দলটি। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার দিবারাত্রির ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করে আফগানিস্তান ২৪১ রান করে। জবাবে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ৯৫ রানেই। এর ফলে পাঁচ ম্যাচ সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিল আফগানরা।

ব্যাটিংয়ে আফগানিস্তানও শুরুতে হোঁচট খায়। দলীয় ১৩ রানে মোহাম্মদ শাহজাদ আউট হয়ে ফিরে যান সাজঘরে। তবে দ্বিতীয় উইকেটে জাভেদ আহমদি ও রহমত শাহ ১২৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন। এ সময় রহমত রান আউট হয়ে ফিরে গেলে ফের এলোমেলো হয়ে যায় আফগানদের ব্যাটিং। ১৭৭ রানের মধ্যে সাত উইকেট হারিয়ে ফেলে দলটি।

অষ্টম উইকেটে শরফুদ্দিন আশরাফ ও রাশিদ খান কিছুটা প্রতিরোধ গড়েন। এ দুজন ৫১ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ২৪১ রান করে আফগানিস্তান। চাতারা, মুজারাবানি ও সিকান্দার রাজা দুটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে ৩২.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে জিম্বাবুয়ে করে মাত্র ৯৫ রান। এরভিন (৩৪), টেলর (২৭) ও মাসাকাদজা (১১) ছাড়া কেউ দুই অঙ্ক ছূঁতে পারেননি। রাশিদ খান তিনটি এবং মোহাম্মদ নবী ও শরফুদ্দিন আশরাফ দুটি করে উইকেট নেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।