ঢাকারবিবার , ২০ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জাবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ

khobor
অক্টোবর ২০, ২০১৯ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

জাবি প্রতিনিধি:

আজ দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ে চলমান ভিসি বিরোধী আন্দোলনের অংশ হিসেবে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর এর সাথে যুক্ত শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও উপাচার্য এর কুশপুত্তলিকা দহন করেছে।
বিক্ষোভ সমাবেশটি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে শহিদ মিনারে যেয়ে শেষ হয়। শহিদ মিনার প্রাঙ্গনে উপাচার্য এর কুশপুত্তলিকা পোড়ায় আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রায় দুই শতাধিক মানুষ সেসময় উপস্থিত ছিল।
সমাবেশে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জনাব খবির উদ্দীন বলেন, ‘‘জাবির ভিসির আর কোনো সিগনেচার এর ক্ষমতা নেই। সাধারণ শিক্ষার্থীরা তাকে প্রত্যাখ্যান করেছে, তার

সাক্ষর করা কোনো আদেশ শিক্ষার্থীরা মানবে না।“
দর্শন বিভাগের অধ্যাপক জনাব রাইহান রাইন বলেন, ‘‘আচার্যের কাছে চিঠি দেওয়ার পর ও কোনো কাজ হয়নি; যার ফলে কঠোর কর্মসুচীতে যেতে হচ্ছে। এই কুশপুত্তলিকা দহন এর মাধ্যমে আমরা এই অনিয়মকারী,স্বেচ্ছাচারী,যৌন নিপীড়কের পৃষ্ঠপোষক, মামলাবাজ ভিসিকে প্রত্যাখ্যান করছি; তার অস্তিত্বকে অস্বীকার করছি।“
এদিকে,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক হাজার ৪৪৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে প্রায় দুই মাস যাবৎ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে আসছেন দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর এর সাথে যুক্ত শিক্ষক-শিক্ষার্থীরা।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।