ঢাকাবৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জনগণ আমাদের ভোটের মাধ্যমে ক্ষমতায় এনেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২২, ২০২২ ৭:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, জনগণ আমাদের ভোটের মাধ্যমে ক্ষমতায় এনেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতে যেভাবে সহিংসতা ও নাশকতা নির্মূল করা হয়েছে, তেমনিভাবে যে কোনো ধরনের সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান দৃঢ়।

বুধবার (২১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে পুঠিয়া উপজেলার বানেশ্বর সরকারি কলেজ মাঠে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বক্তব্যে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যতদিন জীবিত থাকবেন ততদিন দেশ আলোকিত থাকবে। তিনি একটি তলাবিহীন দেশকে আজ মাধ্যম আয়ের দেশ হিসাবে রুপান্তিত করেছেন। প্রধানমন্ত্রীর প্রতিটি সিদ্ধান্ত যুগোপযোগি হওয়ায় আগামি ৪১ সালের মধ্যে এই দেশ একটি উন্নত দেশে রুপান্তিত হবে। পেশী শক্তি দিয়ে আমরা ক্ষমতায় আসেনি। জনগণ আমাদের ভোটের মাধ্যমে ক্ষমতায় এনেছে। আজ কিছু রাজনৈতিক লোক জনগণকে ভুল বুঝিয়ে নানা প্রচারণা করার তৎপরতায় রয়েছে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি এখন পুরো বিশ্বের নেতৃত্বের রোল মডেল। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ও তার ছেলের সজিব ওয়াজেদ জয়’এর কল্যানে বাংলাদেশ ডিজিটাল ও প্রযুক্তির সুবিধা সকল নাগরিকরা পাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, রাজশাহী অঞ্চল জঙ্গী ও বাংলা ভাইয়ের দাপটে কোণঠাসা ছিল জনগণ। আর এখন শান্তির নগরী হিসাবে পরিনীত হয়েছে। আমি ঢাকায় ফিরে প্রধানমন্ত্রীকে বলবো, এখনকার রাজশাহী আর আগের রাজশাহী এক নয়।

মন্ত্রী বলেন, আমরা সন্ত্রাসকে নিমূৃল করেছি। এখন মাদক নিয়ন্ত্রণে কাজ করছি। আর মাদক নিয়ন্ত্রণে ভারত সরকার আমাদের সহযোগিতা করছেন। তবে বিভিন্ন পথে এখনো পাশের দেশ মিয়ানমার থেকে ইয়াবা, আইস, এলএসডিসহ নানা রকম মাদক আমাদের দেশে আসছে। আপনারা সকলেই নিজ সন্তানদের প্রতি খেয়াল রাখবেন।

রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, পুঠিয়া-দূর্গাপুরের সাংসদ মনসুর রহমান, রাজশাহী জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওয়াদুদ দারা, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর অব জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম, প্রিন্সিপাল সারদা পুলিশ একাডেমী (অতিরিক্ত আইজিপি) আবু হাসান মোহাম্মদ তারিক বিপিএম (বার) পিপিএম, আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার) প্রমুখ।

এ সময় সাংসদ আয়েন উদ্দীন, সংরক্ষিত আসনের সাংসদ আদিবা আনজুম মিতা, জেলা পরিষদের চেয়ারম্যান মীর ইকবাল, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন, গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) কামরুল ইসলাম, বাঘা থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন, চারঘাট থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মাহাবুব হোসেনসহ জেলা পুলিশের সকল কর্মকর্তা, হাইওয়ে পুলিশ, র‍্যাব কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।