ঢাকাবৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চাঁপাইনবাবগঞ্জে নৌকা ডুবে ৪ জনের মৃত্যু

bulbul ob
সেপ্টেম্বর ৩০, ২০২১ ১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মানদীতে নৌকাডুবে চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে এক নারী ও তিন শিশু রয়েছে। এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে অন্তত ৮ জন আর জীবিত উদ্ধার করা হয়েছে ২০ জনকে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন।
বুধবার দুপুরে শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের পদ্মানদীর লক্ষীপুর এলাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটে।

জানা যায়, অতিরিক্ত পণ্য বোঝায় কারণে স্রোতের মুখে পড়ে এ নৌকা ডুবির ঘটনা ঘটেছে।

মৃতরা হলো পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম, ফিটু আলীর মেয়ে শিশু আয়শা খাতুন, তার ভাই আসমাউল এবং সদর উপজেলার নারায়ণপুরের বাবু আলীর মেয়ে মাইশা খাতুন। তবে আশঙ্কা করা হচ্ছে মৃতের বৃদ্ধি পেতে পারে।
খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ শুরু করে। সর্বশেষ তথ্য অনুযায়ী ফায়ার সার্ভিস ও পুলিশের উদ্ধার তৎপরতা চলছিল।

স্থানীয়রা জানান, দুপুর সোয়া ২টার দিকে দূর্লভপুর ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে নৌকাটি ৭০/৮০ জন যাত্রী নিয়ে পদ্মার নদীর ওপারে পাঁকা ইউনিয়ন যাওয়ার পথে লক্ষীপুর এলাকায় স্রোতের মুখে পড়ে।

জীবিত উদ্ধার হওয়া কয়েকজন যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, স্থানীয় দশরশিয়া বাজারে আজ হাটবার ছিল। এ কারণে নৌকাটিতে অতিরিক্ত পণ্য বোঝায় করতে বাধ্য করেছিল ঘাট ইজারাদার। এছাড়া নৌকাতে ৭০-৮০ যাত্রী উঠানো হয়েছিল। লক্ষীপুর এলাকায় জেগে ওঠা চরে পদ্মা নদীর সংযোগস্থলে স্রোতের মুখে পড়ে নৌকার পেছনের অংশ ডুবে যায়।

শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ সিরাজ উদ্দিন বলেন, নৌকাডুবিতে নিখোঁজদের উদ্ধারে আমাদের অভিযান অব্যহত আছে। প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, এক বৃদ্ধা ও তিন শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এখনো ৮ জন নিখোঁজ রয়েছেন। তবে এখন পর্যন্ত ২০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা যৌথভাবে ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।
#বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।